ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

জামালপুরে পাঁচ দিনব্যাপী ‘শ্বশুর মেলা’ শুরু 

জামালপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ২৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:২৫, ২৮ ডিসেম্বর ২০২৩
জামালপুরে পাঁচ দিনব্যাপী ‘শ্বশুর মেলা’ শুরু 

জামালপুরের মেলান্দহে প্রথমবারের মতো পাঁচ দিনব্যাপী ‘শ্বশুর মেলা’ শুরু হয়েছে। মেলা ঘিরে এলাকায় শুরু হয়েছে উৎসবের আমেজ। উপজেলার তেঘরিয়া জয় বাংলা বাজারের পাশে একটি মাঠে মেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (২৬ ডিসেম্বর) বিকেল ৪টায় মেলান্দহ উপজেলা বিআরডি চেয়ারম্যান মনিরুজ্জামান জুয়েল প্রধান অতিথি হিসেবে মেলার শুভ উদ্ধোধন করেন। এ মেলা চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। 

মেলার আয়োজক কমিটি ও স্থানীয়রা বলছেন, এই ‘শ্বশুর মেলা’ উপলক্ষ্যে এলাকার জামাইয়েরা তাদের শ্বশুর-শাশুড়িকে দাওয়াত করে এনেছে। শীতকালে এবার এলাকায় জামাইয়ের শ্বশুরবাড়িতে না গিয়ে শশুর-শাশুড়িকে দাওয়াত করেছে। মেলায় নাতিদের নিয়ে নানা, নানিরা ঘুরে বেড়িয়ে আনন্দ উল্লাস করছেন।

শ্বশুর মেলায় ১০০টি বিভিন্ন ধরনের দোকান রয়েছে। এর মধ্যে রয়েছে দেশীয় বস্ত্র, কসমেটিকস অ্যান্ড বিউটিএইডস, জুতা ও চামড়াজাত পণ্যর ব্যাগ, স্পোর্টস আইটেম, খেলনা, স্টেশনারি, ইমিটেশন জুয়েলারি, প্রক্রিয়াজাত খাদ্যসহ বিভিন্ন পণ্য। 

জমির মন্ডল (৬৭) নামে একজন বলেন, নাতিনদের সঙ্গে নিয়ে মেলায় ঘুরতে এসেছি। নাতিনদের নাগরদোলা ও ট্রেনে উঠিয়েছিলাম। মেয়ের জামাই দাওয়াত করে এনেছে। জামাই বাড়িতে বিভিন্ন ধরনের পিঠা ও অনেক ধরনের খাবার রান্না করেছে মেয়ে।

শ্বশুর মেলার আহ্বায়ক শাহাদাৎ হোসেন উজ্জল বলেন, শ্বশুর মেলা প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে এবার। এলাকায় এই সময়টাতে প্রতিটি বাড়িতে পিঠাপুলির আয়োজন করা হয়। এবার জামাইয়েরা শ্বশুরবাড়িতে না গিয়ে শ্বশুরদের জামাই বাড়িতে দাওয়াত করা হয়েছে। শীতকালীন মেলার পরিবর্তে এই ‘শ্বশুর মেলা’র আয়োজন করা হয়েছে।

সেলিম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়