ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড : ঢাকায় ১১.১, পঞ্চগড়ে ৭.১ ডিগ্রি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ২৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪১, ২৩ জানুয়ারি ২০২৪
সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড : ঢাকায় ১১.১, পঞ্চগড়ে ৭.১ ডিগ্রি

ছবি: রাইজিংবিডি

রাজধানীসহ দেশের সর্বত্র আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) শীতের প্রকোপ আরও বেড়েছে। আজ চলতি মৌসুমে রাজধানী এবং সেই সঙ্গে দেশেরও সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড হলো। রাজধানীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা হয়েছে ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এটি এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা। এর পাশাপাশি আজ পঞ্চগড় ও দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ।

রাইজিংবিডির পঞ্চগড় প্রতিনিধি আবু নাঈম জানিয়েছেন, শীতে স্থবিরতা নেমে এসেছে পঞ্চগড়ের জনজীবনে। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে ৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এর আগে, সোমবার একই সময়ে এখানে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছিলো।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ্ বলেন, জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বইছে। আকাশের উপরিভাগে মেঘ ও ঘন কুয়াশা থাকায় সূর্যের তাপ ভূপৃষ্ঠে আসছে না। ফলে শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে। আরও কিছুদিন এই এলাকায় এরকম আবহাওয়া থাকতে পারে।

দিনাজপুর প্রতিনিধি মোসলেম উদ্দিন জানিয়েছেন, দিনাজপুরে চলছে শৈত্যপ্রবাহ।  আজ মঙ্গলবার সকাল ৯টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। 

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল ৯টায় দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ৯৪ শতাংশ। গতকাল একই সময় তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। 

/নাঈম/মোসলেম/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়