ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

সুন্দর মাগুরা গড়তে সবার সহযোগিতা চাইলেন সাকিব

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:০২, ১ ফেব্রুয়ারি ২০২৪
সুন্দর মাগুরা গড়তে সবার সহযোগিতা চাইলেন সাকিব

মাগুরায় মতবিনিময় সভায় সাকিব

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর নিজ নির্বাচনি এলাকায় প্রথম কোনো আনুষ্ঠানিক সভায় যোগ দিলেন সাকিব আল হাসান। আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মাগুরা সদর উপজেলা পরিষদ মিলানয়তনে মতবিনিময় সভায় যোগ দেন তিনি।  

পারিবারিক সূত্রে জানা গেছে, বুধবার (৩১ জানুয়ারি) বাড়িতে আসার পর বিকেলে বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে অনুশীলন করেন সাকিব। আজ উপজেলা পরিষদে মতবিনিময় সভায় যোগ দেয়ার আগে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল পরিদর্শন করেন তিনি। সেখানে চিকিৎসক ও কর্মকর্তাদের পাশাপাশি রোগীদের সঙ্গে কথা বলেন। দুপুরে মতবিনিময় সভা শেষ করে মাগুরা পৌরসভা ও পুলিশ সুপারের কার্যালয়ে যান। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, রাতেই ঢাকায় ফেরার কথা রয়েছে সাকিব আল হাসানের।

মাগুরা-১ (শ্রীপুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর ক্রিকেটার সাকিব আল হাসান বুধবার দুপুরে মাগুরা শহরের সাহাপাড়ায় নিজ বাড়িতে আসেন। পরিষদের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের উদ্দেশে সংসদ সদস্য সাকিব আল হাসান বলেন, ‘বিপিএল চলার কারণে নিজ এলাকায় আসতে দেরি হলো। আপনাদের সঙ্গে পরিচয় হলো। আপনাদের সঙ্গে শিগগিরই দেখা হবে, আশা করি এক সপ্তাহের ভেতরেই। তখন আলাদা করে আপনাদের সঙ্গে আলোচনা করতে পারব, কীভাবে আমরা সুন্দর করে মাগুরা গড়ে তুলতে পারি।’

মতবিনিময় সভায় সামনের দিনগুলোতে সবার সহযোগিতা কামনা করেন সাকিব আল হাসান। তিনি বলেন, ‘আশা করি, আপনারা সব সময়ই আমাকে সহযোগিতা করবেন, যত দিকে লাগে। আমি যেভাবে আপনাদের কাজে আসতে পারি, আমাকে জানাবেন। আমি যেন আপনাদের হয়ে সর্বোচ্চ কাজ করতে পারি। যাতে করে আমরা মাগুরায় যে ধরনের কথা বলেছি (নির্বাচনের আগে), প্রধানমন্ত্রী যেভাবে বাংলাদেশকে দেখতে চান, আমরা যেন ঠিক সেভাবেই মাগুরাকে গড়ে তুলতে পারি। সেই লক্ষ্যে আমরা সবাই একসঙ্গে কাজ করতে পারব বলে আশা করছি। আপনাদের সবার দোয়া ও সহযোগিতা লাগবে। আমি আপনাদের সবার কাছে আসব এক এক করে।’ 

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে সাকিব মাগুরা-১ আসনে ১ লাখ ৭৯ হাজার ৪১৫ ভোটের ব্যবধানে বিজয়ী হন সাকিব। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে সাকিব নৌকা প্রতীকে ১ লাখ ৮৫ হাজার ৩৮৮ ভোট পান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী কাজী রেজাউল হোসেন ডাব প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৯৭৩ ভোট।

ভোটের বেসরকারি ফলাফল প্রকাশের পর ৭ জানুয়ারি রাতেই ঢাকায় চলে যান সাকিব। এরপর চোখের চিকিৎসা ও বিপিএল খেলা নিয়ে ব্যস্ততার কারণে তাঁকে আর মাগুরায় দেখা যায়নি। ২৩ দিন পর ফিরে আজ মতবিনিময় সভায় তাঁর নির্বাচনি প্রতিশ্রুতি বাস্তবায়নের কথা বলেন।

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসের বাবলু, ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, মিনতি রানী দত্তসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। সভা শেষে উপজেলা পরিষদের পক্ষ থেকে নবনির্বাচিত সংসদ সদস্য সাকিব আল হাসানকে শুভেচ্ছা স্মারক দেয়া হয়।

শাহীন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়