ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

কুসিক উপনির্বাচন

বিএনপি টেস্ট কেস হিসেবে আমাকে পর্যবেক্ষণ করছে: কায়সার 

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  
বিএনপি টেস্ট কেস হিসেবে আমাকে পর্যবেক্ষণ করছে: কায়সার 

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজামুদ্দিন কায়সার বলেছেন, ‘সরকার যে ডামি নির্বাচন করেছে জনগণ তা বর্জন করেছে। কিন্তু, এখন বিএনপি টেস্ট কেস হিসেবে আমাকে পর্যবেক্ষণ করছে। তাই এই নির্বাচনে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা আমার সঙ্গে মাঠে নেমেছেন। তারা আবার ভোটের মাঠে আসতে শুরু করেছেন। জনগণের অংশগ্রহণে নির্বাচন আরও উৎসবমুখর হয়ে উঠেছে।’ 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি)  নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লক্ষ্মীপুর, লহিপুরা, ধর্মপুর, দয়াপুর, চৌয়ারা, গ্রাম চৌয়ারা, কালিনগর, ডুমুরিয়া, তারাফাইয়াসহ আশপাশের এলাকায় গণসংযোগ শেষে সাংবাদিকদের কাছে তিনি এই কথা বলেন। নিজামুদ্দিন কায়সার কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচনে ‘ঘোড়া’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ২০২২ সালের মেয়র নির্বাচনেও ঘোড়া প্রতীকে অংশ নিয়েছিলেন তিনি। 

নিজামুদ্দিন কায়সার অভিযোগ করে বলেন, বিভিন্ন স্থানে সিটি করপোরেশনের কর্মচারী ও গাড়ি ব্যবহার করে এক প্রার্থীর লিফলেট ও পোস্টার লাগানো হচ্ছে। নির্বাচন কমিশন অভিযোগের অপেক্ষায় থাকে। নির্বাচন কমিশন যদি ব্যবস্থা না নেয় তাহলে তারা জনগণের আস্থা পাবে না।

নিজামুদ্দিন কায়সারের প্রচারণায় ছিলেন ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব শাহ আলম, মো. মিজান, মো. কাউসার, মো. জাহাঙ্গীর, মো. শাহ আলম, ওয়াব মিয়াসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নিজামুদ্দিন কায়সার বিকেল ৩টায় নগরীর ২০ নম্বর ওয়ার্ডের লক্ষ্মীনগর, ঢুলিপাড়া, রাজাপাড়া চৌমুহনীসহ আশপাশের এলাকায় গণসংযোগ করেন। তার সঙ্গে যুক্ত হন স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সন্ধ্যায় এই প্রার্থী নগরীর ১৫ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন।

প্রসঙ্গত, ২০২২ সালের কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসা চলাকালে তার মৃত্যু হয়। এরপর কুমিল্লা সিটি করপোরেশনের ময়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপনির্বাচনে তারিখ ঘোষণা করে। আগামী ৯ মার্চ ১০৫টি ভোট কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়