ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

কুয়াকাটায় বিচ হাফ ম্যারাথন অনুষ্ঠিত

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১ মার্চ ২০২৪   আপডেট: ১২:৫১, ১ মার্চ ২০২৪
কুয়াকাটায় বিচ হাফ ম্যারাথন অনুষ্ঠিত

পটুয়াখালীর কুয়াকাটায় অনুষ্ঠিত হয়েছে বিচ হাফ ম্যারাথন। ‘সকলের অংশগ্রহণ, হ্রাস পাবে প্লাষ্টিক দূষণ’ এই প্রতিপাদ্য নিয়ে এ ম্যারাথনের আয়োজন করে বাংলায় বিজ্ঞান চর্চা ও বিকাশের অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা কসমিক কালচার ট্রাষ্ট। 

শুক্রবার (১ মার্চ) ভোর ৬টার দিকে সৈকতের জিরো পয়েন্ট থেকে শুরু হয় ম্যারাথন। প্রায় ৩০০ অপেশাদার ও শৌখিন দৌড়বিদ ২১ কিলোমিটার হাফ ম্যারাথন ও ১০ কিলোমিটার পাওয়ার রান ম্যারাথন ক্যাটাগরিতে অংশ নেন। দৌড়বিদরা সৈকতের জিরো পয়েন্ট থেকে শুরু করে লেম্বুর পর্যন্ত দৌড়ে যান, সেখান থেকে আবার জিরো পয়েন্টে ফিরে আসেন।

২১কিলোমিটার হাফ ম্যারথনে প্রথম হয়েছেন আমির উদ্দীন, প্রথম রানার আপ হয়েছেন মো. লুৎফর ও দ্বিতীয় রানার আপ হয়েছেন মজনু মিয়া। ২১কিলোমিটার হাফ ম্যারাথনে নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন দিলারা, প্রথম রানার আপ হয়েছেন নাসরিন ও দ্বিতীয় রানার আপ হয়েছেন নাদিয়া। 

২১ কিলোমিটার হাফ ম্যারাথনে বয়স ভিত্তিক পুরুষ ক্যাটাগরিতে প্রথম হয়েছেন মো. ইয়াকুব, প্রথম রানার আপ হয়েছেন দীপ্ত টিভির নিউজ এডিটর কামরুল ইসলাম ও দ্বিতীয় রানার আপ হয়েছেন আসাদুল ইসলাম। 

১০ কিলোমিটার পাওয়ার রান ম্যারাথনে প্রথম হয়েছেন মাহফুজ আহমেদ, প্রথম রানার আপ হয়েছেন মুহতাসিন আল কাফি ও দ্বিতীয় রানার আপ হয়েছেন হাসিবুজ্জামান। ১০ কিলোমিটার পাওয়ার রান ম্যারাথনে নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন নারগিস জাহান, প্রথম রানার আপ হয়েছেন সুলতানা ও দ্বিতীয় রানার আপ হয়েছেন শুভ্রা রয়। ১০ কিলোমিটার বয়স ভিত্তিক ক্যাটাগরিতে প্রথম হয়েছেন লুৎফুর, প্রথম রানার আপ হয়েছেন তপন মিত্র ও দ্বিতীয় রানার আপ হয়েছেন ফজলে রাব্বি।

বাংলায় বিজ্ঞান চর্চা ও বিকাশের অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা কসমিক কালচার ট্রাষ্টের সভাপতি ড. অনিষ মন্ডল বলেন, প্লাষ্টিক দূষণ বন্ধই আমাদের মূল প্রতিপাদ্য। আজ সৈকতে খুব সুন্দরভাবে ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। আমাদের যারা সহযোগিতা করছেন সবাইকে ধন্যবাদ জানাই।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়