ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

রাজশাহীতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ৮ মার্চ ২০২৪  
রাজশাহীতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’-এই প্রতিপাদ্যে রাজশাহীতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে শুক্রবার (৮ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শোভাযাত্রা বের করা হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি বলেন, ‌‘যুগে যুগে নারীরা পুরুষের পাশে থেকে সাহস জুগিয়েছেন এবং সব কাজে সহযোগিতা করেছেন। ১৯৭২ সালে বঙ্গবন্ধু নারীদের অধিকার সংরক্ষণে চাকরির জন্য ১০ ভাগ কোটা বাস্তবায়ন করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাহীন আকতার রেনী। জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শবনম শিরিন। উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা প্রমুখ। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে দুই জন নারীকে সেলাই মেশিন উপহার দেওয়া হয়।
 

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়