ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

তৃতীয়বার শিবগঞ্জ পৌরসভায় মা‌নিক জয়ী 

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৪, ৯ মার্চ ২০২৪  
তৃতীয়বার শিবগঞ্জ পৌরসভায় মা‌নিক জয়ী 

তৌহিদুর রহমান মানিক

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে বেসরকা‌রিভা‌বে জয়ী হ‌য়ে‌ছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক। এই নিয়ে তিনি টানা তৃতীয়বার মেয়র নির্বাচিত হলেন। মোট ১১টি কেন্দ্রের ফলাফলে ‘নারকেল’ গাছ প্রতীকে তিনি পেয়েছেন ৮ হাজার ১৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘হ্যাঙ্গার’ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল রহমান রাজু পেয়েছেন ৪ হাজার ৪১০ ভোট। 

শনিবার (৯ মার্চ) সন্ধ্যায় রিটার্নিং অফিসার ও বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান এই ফলাফল ঘোষণা করেন। 

এর আগে, একই দিন সকাল ৮টা থেকে পৌরসভার ১১টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। ১৯ হাজার ৪৭৩ জন ভোটারের এই পৌরসভায় ১২ হাজার ৯২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট পড়েছে শতকরা ৬৬ দশমিক ৩৬ শতাংশ। 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,  ‘জগ’ প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া হামদান মন্ডল পেয়েছেন ১৭২ ভোট ও আব্দুল খালেক ‘মোবাইল’ ফোন প্রতীকে পেয়েছেন ২১০ ভোট। 

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, বেসরকারিভাবে ‘নারিকেল গাছ’ প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মানিক নির্বাচিত হয়েছেন। নির্বাচনি এলাকার পরিবেশ ভালো আছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে তৌহিদুর রহমান মানিক শিবগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করেছিলেন। এরপর মেয়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ ওই পদে নির্বাচন উপনির্বাচন অনুষ্ঠিত হলো।

এনাম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ