ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

খোলা-বন্ধের দোলাচলে চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠান

রেজাউল করিম, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১২ মার্চ ২০২৪   আপডেট: ১১:৫৮, ১২ মার্চ ২০২৪
খোলা-বন্ধের দোলাচলে চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ছবি

আজ রমজানের প্রথম দিন চট্টগ্রাম নগরী ও জেলার অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে আগামীকাল ১৩ মার্চ থেকে স্কুল খোলা রাখা হবে নাকি বন্ধ থাকবে- এ বিষয়ে দোলাচালে রয়েছে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠান প্রধানরা হাইকোর্টের পরবর্তী আদেশ এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশনার অপেক্ষায় রয়েছেন।

পড়ুন: রমজানে স্কুল খোলা নাকি বন্ধ, জানা যেতে পারে আজ

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক আবু হায়দার রাইজিংবিডিকে বলেন, আজ রমজানের প্রথম দিন (১২ মার্চ) হিসেবে স্কুল বন্ধ দিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু আগামীকাল স্কুল খোলা থাকবে নাকি বন্ধ থাকবে এ ব্যাপারে কোনো নোটিশ আমরা পাইনি। তবে ধরে নেওয়া যায় বন্ধের নোটিশ যেহেতু দেয়নি, সেহেতু স্কুল খোলা থাকবে।

নগরীর বেসরকারি রিডার্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আবদুল্লাহ ওমর ফারুক জানান, মাহে রমজানের প্রথম রোজা উপলক্ষে আমাদের স্কুল আজ বন্ধ রয়েছে। আগামীকাল ১৩ মার্চ থেকে স্কুল খোলা থাকবে। তবে শিক্ষা মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো নির্দেশনা পেলে সে ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রামের একটি নামি স্কুলের প্রধান শিক্ষিকা রাইজিংবিডিকে বলেন, রমজানে স্কুল বন্ধ রাখার কোনো সিদ্ধান্ত এখনো হয়নি। শুধু আজ প্রথম রোজার দিন স্কুল বন্ধ রয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা পেলে আমরা সে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেব।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়