ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

হবিগঞ্জে ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২১ মার্চ ২০২৪  
হবিগঞ্জে ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নলিউর রহমান তালুকদার।

হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের টাকা ও চাল আত্মসাতের অভিযোগে শিবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নলিউর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রভাংশু সোম মহান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ইউপি চেয়ারম্যান নলিউর রহমানের বিরুদ্ধে ২০২০-২৩ অর্থবছরে বন্যায় ক্ষতিগ্রস্ত, কর্মহীন, দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে দু’টি পর্যায়ের টাকা ও চাল আত্মসাতের অভিযোগ ওঠে।

জেলা প্রশাসনের তদন্তে অভিযোগ প্রমাণিত হয় এবং গত ৮ ফেব্রুয়ারি স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর চিঠি দিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন হবিগঞ্জের জেলা প্রশাসক জিলুফা সুলতানা।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রভাংশু সোম মহান বলেন, অভিযোগের সত্যতা পাওয়ায় ইউপি চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। হবিগঞ্জ জেলা প্রশাসনে এ সংক্রান্ত একটি চিঠি এসেছে।
তদন্ত প্রতিবেদন ও জেলা প্রশাসনকে ইউপি সচিবের দেওয়া জবাব থেকে জানা গেছে, শিবপাশা ইউনিয়ন পরিষদে ২০২২ সালের জুন মাসে বন্যার্তদের জন্য দু’দফায় ১৪ মেট্রিক টন চাল ও ৪৫ হাজার ১০০ টাকা বরাদ্দ আসে। পরিষদের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদার চাল বিতরণ করলেও কোনো টাকা বিতরণ করেননি। মাস্টার রোল নিজের জিম্মায় নিয়ে নিজেই নিজের স্বাক্ষরিত চেক তুলে নেন।

মামুন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়