ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

শপথ নিলেন তাহেরপুরের শায়লা, কাটাখালীতে ভোট ২৮ এপ্রিল

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৫, ৩১ মার্চ ২০২৪  
শপথ নিলেন তাহেরপুরের শায়লা, কাটাখালীতে ভোট ২৮ এপ্রিল

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র খন্দকার শায়লা পারভীন শপথ নিয়েছেন। রোববার (৩১ মার্চ) দুপুরে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীর নিজ কার্যালয়ে শায়লা পারভীনকে শপথ বাক্য পাঠ করান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে শায়লার স্বামী রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। আবুল কালাম আজাদ এই পৌরসভার তিনবারের মেয়র ছিলেন। মেয়রের পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নেন তিনি। এর ফলে শূন্য পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

গত ৯ মার্চ তাহেরপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু খন্দকার শায়লা পারভীন ছাড়া অন্য কোন প্রার্থী না থাকায় ভোটগ্রহণের প্রয়োজন হয়নি। তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়। শায়লা পারভীনের বাবা আলো খন্দকার এই পৌরসভার প্রথম চেয়ারম্যান ছিলেন। দায়িত্বে থাকাকালে তিনি চরমপন্থীদের হাতে খুন হন। তারপর ২০০৩ সালের উপনির্বাচনে এই পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন শায়লা পারভীন।

এই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদেও ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু এখানেও আমিনুল ইসলাম মিঠু নামের এক প্রার্থী ছাড়া অন্যরা মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে কাউন্সিলর পদেও ভোটগ্রহণ করা হয়নি। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আমিনুল ইসলামও রোববার শপথ নিয়েছেন।

এদিকে,৯ মার্চ রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনের কথা ছিল। কিন্তু পৌরসভাটির বরখাস্ত হওয়া মেয়র আব্বাস আলীর এক রিটের নিষ্পত্তি না হওয়ায় প্রার্থীরা মনোনয়নপত্র তোলার পর উচ্চ আদালত ৮ সপ্তাহের জন্য ভোটগ্রহণ স্থগিত করেন। স্থগিত হওয়া সেই উপনির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৮ এপ্রিল হতে যাচ্ছে।

রোববার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, উপনির্বাচনের যে পর্যায় থেকে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল সেই পর্যায় থেকেই ভোটের কার্যক্রম শুরু করে আগামী ২৮ এপ্রিল ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়