ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

সনাতন ধর্মাবলম্বী যুবক দিচ্ছেন ইফতারের দাওয়াত

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১ এপ্রিল ২০২৪   আপডেট: ১৮:৪৯, ১ এপ্রিল ২০২৪
সনাতন ধর্মাবলম্বী যুবক দিচ্ছেন ইফতারের দাওয়াত

সনাতন ধর্মাবলম্বী এক যুবক শহরের বিভিন্ন জায়গায় ঘুরে রোজাদারদের ইফতারের দাওয়াত দিচ্ছেন। এমন ঘটনা সচরাচর দেখা যায় না। এমন বিরল দৃষ্টান্ত মুসলিম সম্প্রদায়সহ শহরের সব মানুষের প্রশংসা কুড়াচ্ছে। 

যুবকের নাম সৌভিক পোদ্দার (২৪)। বাবার নাম সৌরেশ পেদ্দার। তিনি ঝিনাইদহ শহরের গীতাঞ্জলি সড়কের বাসিন্দা। সৌভিক বাবা-মায়ের একমাত্র সন্তান।

সৌভিক প্রথম রোজার দিন থেকেই ইফতারের আগে মাইক নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন। তিনি রোজাদারদের ইফতারের দাওয়াত দেন। সমাজের অসহায় দুস্থ মানুষের হাতে তার সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে ইফতার তুলে দেন। সৌভিক পোদ্দার মনে করেন, ধর্মের চেয়ে এখানে মানবতা মুখ্য। মানুষকে ভালোবাসার চেয়ে বড় কিছু নেই। 

সৌভিক বলেন, ইয়ুথ সান নামে একটি সংগঠনের সাথে দীর্ঘদিন ধরে কাজ করছি আমিসহ আরও কমপক্ষে ১২ জন। আমরা সারাবছর মানুষের জন্য কাজ করি। ২০১৩ সালে গঠিত সংগঠনটি এ পর্যন্ত বিকলাঙ্গদের হুইল চেয়ার, করোনা মহামারির সময় খাবার-ওষুধ-অক্সিজেন সিলিন্ডার বিতরণ, বন্যার সময় খাদ্য সরবরাহ, শীতার্তদের পাশে দাঁড়ানোসহ বেশিরভাগ মানবিক কাজের সাথে সম্পৃক্ত। 

এই সংগঠনের কর্মী সৌভিক সব প্রতিবন্ধকতা পেছনে ফেলে ভিন্ন এক দৃষ্টান্ত উপস্থাপন করেছেন যা সবাইকে আরো বেশি মানবিক ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করবে বলে মনে করেন স্থানীয়রা। 

সরেজমিনে দেখা গেছে, শহরের উজির আলী স্কুল প্রাঙ্গণে সারিবদ্ধভাবে বসে ইফতার করছেন সাধারণ মানুষ। সৌভিক নিজেই পুরো কাজের তদারকি করছেন। কথা হয় ইফতার করতে আসা রিকশাচালক রহমান বিশ্বাসের সঙ্গে। তিনি বলেন, এমনই তো হওয়া উচিত। এখানে ধর্ম কোনো বিষয় নয়। যারা ইফতার করছেন প্রত্যেকেই গরিব মানুষ। 

ভ্যানচালক কামাল পাশা বলেন, আমাদের নুন আনতে পান্তা ফুরায় অবস্থা। ওনাদের জন্য সেই প্রথম রোজা থেকে ভালোভাবে ইফতার করতে পারছি। খাবার মান খুব ভালো। আমাদের মতো যারা বাইরে থেকে এসে শহরে দুইটাকা রোজগার করে তাদের জন্য কেউ ভাবে না। কিন্তু এখানে আসলে আমরা একবেলা পেটপুরে খেতে পারি। 

ইয়ুথ সানের পরিচালক মাকিবুল ইসলাম বাপ্পি বলেন, ইয়ুথ সান অসহায়দের জন্য কাজ করে বিভিন্ন বিত্তবান মানুষের সহায়তায়। সৌভিকের দাওয়াতে শহরের উজির আলী স্কুল মাঠে প্রতিদিন ১৫০-২০০ মানুষের জন্য বিনামূল্যে ইফতারির আয়োজন করা হচ্ছে। তার সুফল পাচ্ছেন রোজাদাররা। 

শাহরিয়ার/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়