ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

রাজশাহীতে দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ৩ এপ্রিল ২০২৪  
রাজশাহীতে দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করার অভিযোগে রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক (লাইব্রেরিয়ান) ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করছে দুর্নীতি দমন কমিশন (দুদুক)। বুধবার (৩ এপ্রিল) রাজশাহীর দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামান আলাদা দুটি মামলা করেন তাদের বিরুদ্ধে। 

মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ১ কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৯৭০ টাকা মূল্যের বেশি স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে। 

আসামিরা হলেন- রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থগারিক আব্দুল্লাহ আল বসির ও তার স্ত্রীর তানিয়া জামান। 

মামলার এজাহার বলা হয়, তানিয়া জামান দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ লাখ ১২ হাজার ৯৩৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ কথা জানান। তবে, দুদকের অনুসন্ধানে তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৩৮ লাখ ১৪ হাজার ৩৬০ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। স্বামীর সহযোগিতায় জালিয়াতির মাধ্যমে ৩১তম বিসিএসে নিয়োগের অভিযোগে তার বিরুদ্ধে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক মামলা দায়ের করা হয়। ওই মামলায় সিআইডি কর্তৃক আদালতে চার্জশিট দাখিল করা হয়। 

বুধবার (৩ এপ্রিল) বিকেলে পাঠানো দুদক এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। আর জালিয়াতির মাধ্যমে নিয়োগের অভিযোগে তানিয়া জামান চৌধুরীকে বর্তমানে সরকারি চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। 

এছাড়াও আব্দুল্লাহ আল বসির কর্তৃক দুদক রাজশাহী জেলা কার্যালয়ে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩ লাখ ৬৭৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দেওয়া হয়েছিল। দুদক অনুসন্ধান চালিয়ে দেখেছে, তার সম্পদের তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত হয়েছে। এছাড়া তার আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৯০ লাখ ৯১ হাজার ২৯৩ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়