ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

মানিকগঞ্জে দুই নৌরুটে ভিড় বাড়লেও নেই ভোগান্তি

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫৫, ৯ এপ্রিল ২০২৪
মানিকগঞ্জে দুই নৌরুটে ভিড় বাড়লেও নেই ভোগান্তি

আরিচা ঘাটে স্পিডবোটে করে নদী পার হচ্ছেন ঈদে ঘরমুখো যাত্রীরা

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাটে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে যাত্রীর চাপ কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে ঘাটে। বেশিরভাগ যাত্রী লোকাল গাড়িতে করে ঘাটে এসে লঞ্চে পার হচ্ছেন। লঞ্চ না পেয়ে অনেককে ফেরিতে পদ্মা ও যমুনা নদী পার হতে দেখা গেছে। ঝুঁকি নিয়েই গাদাগাদি করে লঞ্চে সবচেয়ে বেশি যাত্রী নদী পার হচ্ছেন বলে জানা গেছে।

এদিকে, ঘাট এলাকা যানজটমুক্ত রাখতে যাত্রীদের লঞ্চ ঘাট থেকে প্রায় আধা কিলোমিটার দূরে বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে। ফলে হেঁটে লঞ্চ ও ফেরিতে উঠতে হচ্ছে তাদের।

বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের নদী বন্দরের উপ-পরিচালক এসএম সাজ্জাদুর রহমান বলেন, আরিচা-কাজিরহাট নৌরুটে ৪১টি স্পিডবোট দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। ফলে ভিড় বাড়লেও এই নৌরুটে ভোগান্তি নেই। 

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক খালেদ নেওয়াজ বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহন ও যাত্রী পারাপারে ১৫টি ফেরি নিযুক্ত আছে। এছাড়া, পাটুরিয়ায় ২২টি লঞ্চ এবং আরিচা-কাজীরহাট নৌ-পথে পাঁচটি ফেরি ও ১০টি লঞ্চ দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ঘাট এলাকায় এবার তেমন যানজট নেই। তবে লঞ্চ পারাপারে যাত্রীদের উপচেপড়া ভিড়ের কারণে অনেককে ফেরিতে পারাপার করা হচ্ছে। 

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আব্দুর রউফ সরকার বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নবীনগর থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট পর্যন্ত পুলিশ, র‍্যাব, আনসারসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সহস্রাধিক সদস্য দায়িত্ব পালন করছেন। ঘাটে আসা যাত্রীরা যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়