ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় ধান কাটা নিয়ে সংঘর্ষে একজনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:১৩, ১৩ এপ্রিল ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় ধান কাটা নিয়ে সংঘর্ষে একজনের মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সরকারি জমির ধান কাটা নিয়ে সংঘর্ষে কামাল (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫০ জন।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার শাহাজাদাপুর ইউনিয়নের শাহাজাদাপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কামাল উদ্দিন ওই গ্রামের শাহাদাৎ আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি সরকারি জমির চাষ করা ধান নিয়ে স্থানীয় রিপন গংদের সঙ্গে আরেক পক্ষ কাউছার, মাসুক ও আফজালের বিরোধ চলে আসছিল।

সম্প্রতি থানায় বিরোধ নিষ্পত্তির জন্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ উভয়পক্ষ সভায় বসে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়েও সভা হয়।

উভয় সভায় সিদ্ধান্ত হয় সরকারি ওই জমির ধান দুই পক্ষের কেউ কাটতে পারবেন না এবং এই ধান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের তত্ত্বাবধানে কাটা হবে। উভয় পক্ষ প্রশাসনের এই সিদ্ধান্তে সম্মত হয়।

কিন্তু সিদ্ধান্ত অমান্য করে ঈদের পরদিন শুক্রবার ভোরে একটি পক্ষ ওই জমির ধান কেটে নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লুকিয়ে রাখা ধান উদ্ধার করে জব্দ করে। এরই জেরে শনিবার সকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

দফায় দফায় হওয়া সংঘর্ষে কামাল উদ্দিন নামে একজন গুরুতর আহত হন। দ্রুত তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সরাইল থানার পরিদর্শক (তদন্ত) আ স ম আতিকুর রহমান বলেন, জমির ধান কাটা নিয়ে পূর্ব বিরোধের জের ধরে এ সংঘর্ষ হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা আছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মাইনুদ্দীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়