ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

বগুড়ায় তেলের গোডাউনে আগুন, ৬ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৪৪, ১৫ এপ্রিল ২০২৪
বগুড়ায় তেলের গোডাউনে আগুন, ৬ ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে

বগুড়ার শিবগঞ্জের মোকামতলা এলাকার একটি তেলের গোডাউনে অগ্নিকাণ্ড ঘটেছে। এসময় গোডাউনের সঙ্গে থাকা একটি খামারের দুটি গরুও মারা যায়। পরে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে সোমবার (১৫ এপ্রিল) আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে, বিকেল সাড়ে সাড়ে ৪টার দিকে মোকামতলার পাকুরতলা রংপুর-ঢাকা মহাসড়কের পাশে মেসার্স উত্তরা ট্রের্ডাস নামের ওই গোডাউনে আগুনের সূত্রপাত হয়।

মেসার্স উত্তরা ট্রের্ডাসের মালিক আব্দুর গফুর। দোকানের পেছনে আব্দুল গফুরের তেল ও গ্যাসের গোডাউন, পশুর খামার ও বাসভবন রয়েছে। 

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বিকেলে তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে। ওই সময় একটি লরি থেকে তেল নামানো হচ্ছিল। তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পরে। আগুন লাগার খবর পেয়ে ৪টা ৪৫ মিনিটে দিকে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসেন। আগুনের পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকেও ফায়ার সার্ভিসের টিম আসে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় বিকেল সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গোডাউন পুড়ে যায়।

মেসার্স উত্তরা ট্রের্ডাসের মালিক আব্দুর গফুর জানান, গোডাউনে ৮০ থেকে ৯০ ব্যারেল তেল রাখা ছিল।আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটো। 

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. খন্দকার আব্দুল জলিল বলেন, আমাদের ছয়টি ইউনিটে এখানে কাজ করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনাটি তদন্ত করা হবে। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতি জানা যাবে।

এনাম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়