ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

বাংলাদেশে অনেক বড় প্রকল্পের অংশীদার হতে পেরেছে চীন: রাষ্ট্রদূত

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ২২ এপ্রিল ২০২৪  
বাংলাদেশে অনেক বড় প্রকল্পের অংশীদার হতে পেরেছে চীন: রাষ্ট্রদূত

বঙ্গবন্ধু সমাধি সৌধের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে সই করছেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন‌ বলেছেন, ‌‘বাংলাদেশের অনেক বড় বড়  প্রকল্পের অংশীদার হতে পেরেছে চীন। বিশেষ করে পদ্মা সেতুর মতো প্রজেক্টে বাংলাদেশের পাশে ছিল চীন। গুরুত্বপূর্ণ ওই প্রজেক্টে পাশে থেকে সর্বোচ্চ সাপোর্ট দিয়েছে চীন। আমরা বিশ্বাস করি, এর মাধ্যমে বাংলাদেশ বদলে গিয়েছে।’

সোমবার (২২ এপ্রিল) সকাল ১০ টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইয়াও ওয়েন বলেন, চট্টগ্রামের বঙ্গবন্ধু ট্যানেলে নিয়েও আমরা কাজ করেছি। আমাদের আরও মেগা প্রকল্প রয়েছে। অবকাঠামো খাতেও আমাদের বিনিয়োগ রয়েছে। বেশি বিনিয়োগ রয়েছে আইসিটি বা হাইটেক পার্কে এবং শিল্প ও শিক্ষা খাতে। বাংলাদেশে বিনিয়োগ নিয়ে আমাদের আরো কিছু পরিকল্পনা রয়েছে।

এর আগে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন‌ টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। তিনি কিছুক্ষণ সেখানে দাঁড়িয়ে থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে সই করেন ইয়াও ওয়েন। পরে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

এ সময় চীনা দূতাবাসের অর্থনৈতিক ও বাণিজ্যিক পরামর্শদাতা সং ইয়াং, দূতাবাসের প্রথম সচিব কুই ইফেং, দ্বিতীয় সচিব শি জুলিয়াং, অ্যাটাচি লিয়াং শুইং, বাংলাদেশে চাইনিজ এন্টারপ্রাইজ অ্যাসোসিয়েশনের সভাপতি কে চাংলিয়াং, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. গোলাম কবির, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়