ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিল ইউপিডিএফ

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৭:৫৭, ২৩ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিল ইউপিডিএফ

বান্দরবানে যৌথবাহিনীর অভিযানের নামে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছেন প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

মঙ্গলবার (২৩ এপ্রিল) আঞ্চলিক সশস্ত্র সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বরত নিরন চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয় যে, বান্দরবানে কেএনএফ-বিরোধী যৌথ অভিযানের নামে নিরীহ মানুষ হত্যা, নির্বিচার গণগ্রেফতার, আটক, হয়রানি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয়ের ওপর অন্যায় বাধা-নিষেধের প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাঙামাটি জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালন করবে ইউপিডিএফ। ওই দিন ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে রাঙামাটি জেলাব্যাপী এই অবরোধ পালিত হবে।

অবরোধ পালনকালে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, পানি-বিদ্যুতের সংযোগ প্রদান ও মেরামতের কাজে ব্যবহৃত গাড়ি, জরুরি ওষুধ, সংবাদপত্র ও সাংবাদিক পরিবহনকারী যান অবরোধের আওতামুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

ইউপিডিএফ নেতৃবৃন্দ উক্ত অবরোধ সফল করার জন্য বাস-ট্রাক-লঞ্চসহ সকল যানবাহনের পরিবহন মালিক, শ্রমিক সমিতি ও সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বিজয়/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়