ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৬

নড়াইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ১৭ মে ২০২৪   আপডেট: ১৯:২৬, ১৭ মে ২০২৪
নড়াইলে সাবেক ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা, গ্রেপ্তার ৬

নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান শিকদার মোস্তফা কামালকে গুলি করে হত্যার ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

বৃহস্পতিবার (১৬ মে) রাতে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী এলাকা থেকে এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মঙ্গলহাটা গ্রামের মঞ্জুর মল্লিকের ছেলে সাজেদুল মল্লিক (২৫), হবিবর শেখের ছেলে পাভেল শেখ (২৮), মান্নান মোল্যার ছেলে মামুন মোল্যা (২৬) এবং লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউপি’র দোয়া মল্লিকপুর গ্রামের গাউছ শেখের ছেলে রহমত উল্লাহ শেখ (১৯)।

এ ঘটনায় র‌্যাব শুক্রবার (১৭ মে) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাজেদুল মল্লিক জানিয়েছেন যে, এই হত্যাকাণ্ডে তিনি সরাসরি অংশ নিয়েছেন। তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে তিন রাউন্ড গুলি করলে চেয়ারম্যানের বুকে ও পাজরে লাগে। পরবর্তীতে এই অস্ত্রটি তিনি নড়াইলের লোহাগড়ার মধুমতি নদীতে ফেলে দেন। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে তিনি আত্মগোপনে চলে যান। অন্যদের হাতেও অস্ত্র ছিল।

গত সোমবার (১৩ মে) লোহাগড়া থানা পুলিশ মঙ্গলহাটা গ্রামের সাবেক ইউপি সদস্য আকবর হোসেন লিপনের স্ত্রী মরিয়ম বেগম এবং ভ্যান চালক ইদ্রিস শেখকে আটক করে। তারা আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের দেওয়া তথ্য অনুযায়ী অন্য আসামিদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন লোহাগড়া থানার ওসি কাঞ্চন কুমার রায়।

উল্লেখ্য, সাবেক চেয়ারম্যান শিকদার মোস্তফা কামালকে গুলি করে হত্যা করার পর গ্রামের প্রতিপক্ষ সাবেক ইউপি সদস্য আকবর হোসেন লিপনকে প্রধান আসামি করে ৩০ জনের নামে নিহতের ভাই রেজাউল শিকদার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মোস্তফা কামাল উপজেলার মঙ্গলহাটা গ্রামের আকরাম শিকদারের ছেলে এবং স্থানীয় মল্লিকপুর ইউনিয়নের দুই মেয়াদের সাবেক চেয়ারম্যান।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হবে এবং অন্য আসামিদের দ্রুত আটক করার চেষ্টা চলছে।

আরও পড়ুন: সাবেক ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা: প্রতিপক্ষের ৩০ জনের নামে মামলা

শরিফুল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়