ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

বাগেরহাটে ঘূর্ণিঝড় মোকাবিলায় সচেতনতামূলক মাইকিং 

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ২৫ মে ২০২৪  
বাগেরহাটে ঘূর্ণিঝড় মোকাবিলায় সচেতনতামূলক মাইকিং 

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় বাগেরহাটের মোংলা উপকূলে সচেতনতামূলক মাইকিং করেছে কোস্ট গার্ডের সদস্যরা। শনিবার (২৫ মে) সকাল থেকে মোংলার বিভিন্ন স্থানে মাইকিং করা হয়।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। শুক্রবার (২৪ মে) গভীর রাতে গভীর নিম্নচাপ সৃষ্টির কথা জানায় আবহাওয়া অধিদপ্তর। আজ শনিবার (২৫ মে) সন্ধ্যায় এ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে বলে ধারণা করছেন আবহাওয়াবিদেরা।

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন বলেন, সকাল থেকে সুন্দরবন লাগোয়া মোংলা উপকূলের ঝুঁকিপূর্ণ বিভিন্ন এলাকায় প্রচারমূলক মাইকিং করা হয়েছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ক্রমান্বয়ে ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হওয়ার পূর্বাভাস রয়েছে। এরূপ প্রাকৃতিক দুর্যোগ থেকে উপকূলীয় অঞ্চলের জনগণ, মৎস্যজীবী ও নৌযানগুলোর ক্ষয়ক্ষতি থেকে রক্ষার জন্য বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন উপকূলীয় অঞ্চলে জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনা করছে।

এ ছাড়া বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি নেওয়া হয়েছে। জেলায় ৩৫৯টি আশ্রয়কেন্দ্র, ৩ হাজার ৫০৫ জন স্বেচ্ছাসেবক, ৫ লাখ ৫০ হাজার টাকা ও ৬৪৩ মেট্রিক টন চাল মজুদ রয়েছে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেন।

জেলা প্রশাসক বলেন, ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। বিপদ সংকেত জারি হলে তারা এলাকায় তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। 
 

শহিদুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়