ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

সিলেটে চিনি লুট: ছাত্রলীগ নেতা তাহমিদ গ্রেপ্তার

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ১৬ জুন ২০২৪   আপডেট: ২৩:১১, ১৬ জুন ২০২৪
সিলেটে চিনি লুট: ছাত্রলীগ নেতা তাহমিদ গ্রেপ্তার

গ্রেপ্তার জাহিদুল হক তাহমিদ

সিলেটের বিয়ানীবাজারে সরকারি নিলামে কেনা এক ব্যবসায়ীর ২৪ লাখ টাকার চিনি লুটের ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল হক তাহমিদকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ। 

রোববার (১৬ জুন) ভোর সাড়ে ৫টার দিকে পৌরসভার নিদনপুর এলাকার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গত ১৪ জুন চিনি লুটের ঘটনায় বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি সফিউল্লাহ সাগরের সঙ্গে তাহমিদের মোবাইল ফোনে কথোপকথনের অডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তাহমিদকে গ্রেপ্তারের পর জেলা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপিতে বলা হয়, মামলার পর থেকে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল, প্রাইভেটকার, পিকআপ এবং লুণ্ঠিত চিনি উদ্ধারে ও জড়িত আসামিদের গ্রেপ্তারে তৎপর ছিল। ধারাবাহিক অভিযানের এক পর্যায়ে এ মামলার তদন্তে প্রকাশিত অন্যতম আসামি তাহমিদকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর বলেন, তাহমিদকে রিমান্ডে আনতে আদালতে আবেদন করা হবে। মামলার পলাতক অন্য আসামি এবং লুন্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

বিয়ানীবাজার থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় চিনির মালিক ব্যবসায়ীদের মধ্যে মো. নজরুল হোসেন গত ১১ জুন বিয়ানীবাজার উপজেলার ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি সফিউল্লাহ সাগরসহ ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও সাত-আটজনকে আসামি করে বিয়ানীবাজার থানায় মামলা করেন। এ ঘটনায় ১১ জুন রাতে মামলার দুই আসামিকে গ্রেপ্তার করে চিনি উদ্ধার অভিযানে নামে পুলিশ। লুট হওয়া ৪০০ বস্তা চিনির মধ্যে পরিত্যক্ত অবস্থায় ৮০ বস্তা চিনি উদ্ধার করা হয়। চিনি ছিনিয়ে নেওয়ার কাজে ব্যবহৃত পিকআপটিও জব্দ করা হয়।

গত ১৪ জুন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিল ঘোষণা করা হয়।

নুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়