ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

সাতক্ষীরায় শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২৯ মে ২০২৪   আপডেট: ১০:৪৭, ২৯ মে ২০২৪
সাতক্ষীরায় শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ

উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সাতক্ষীরা সদর ও কলারোয়ায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জেলার দু’টি উপজেলার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত রয়েছে। তবে, ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি তুলনামূলকভাবে কম দেখা গেছে।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আতিকুল ইসলাম বলেন, সাতক্ষীরা সদর উপজেলার ১৪০টি কেন্দ্রে ও কলারোয়া উপজেলায় ৭৮টি কেন্দ্রে এই ভোট গ্রহণ করা হচ্ছে।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, দুইটি উপজেলায় চেয়ারম্যান পদের নির্বাচনে সদর উপজেলায় ৫ জন ও কলারোয়া উপজেলায় ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শামস ইশতিয়াক শোভন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কহিনুর ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কলারোয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন এসআই’র নেতৃত্বে ২ জন পুলিশ সদস্য ও ২ জন সশস্ত্রসহ ১৫ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছেন।

এ ছাড়া সাতক্ষীরা সদরে ১৫ জন ও কলারোয়া উপজেলায় ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। সংরক্ষিত রয়েছেন ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পাশাপাশি ২ প্লাটুন বিজিবি সদস্য ও ২ প্লাটুন র‌্যাব সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, সাতক্ষীরা সদর উপজেলায় মোট ৪ লাখ ৬ হাজার ১৬৩ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৪৪৭ জন ও নারী ভোটার রয়েছেন ২লাখ ৩ হাজার ৭১৩ জন এবং হিজড়া ৩ জন।
এ ছাড়া কলারোয়া উপজেলায় রয়েছেন ২ লাখ ১২ হাজার ৪২৭ জন ভোটার। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৮৪৪ জন ও নারী ভোটার ১ লাখ ৬ হাজার ৫৮২ জন এবং হিজড়া ১ জন।

এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ