ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমারের গুলি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ১১ জুন ২০২৪   আপডেট: ২০:০১, ১১ জুন ২০২৪
সেন্টমার্টিনগামী স্পিডবোটে মিয়ানমারের গুলি

কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী একটি স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়েছে। মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টার দিকে টেকনাফের নাফ নদী মোহনার নাইক্ষ্যংদিয়া এলাকায় হামলাটি হয়। তবে এতে কেউ হতাহত হননি। টেকনাফ-সেন্টমার্টিন নৌপথের বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক ছৈয়দ আলম  এ তথ্য জানান।

প্রত্যক্ষদর্শীর বরাতে ছৈয়দ আলম জানান, চিকিৎসা শেষ করা রোগী ও কয়েকজন যাত্রী নিয়ে একটি স্পিডবোট টেকনাফ ছেড়ে যায়। স্পিডবোটটি নাফ নদীর মোহনার নাইক্ষ্যংদিয়া এলাকায় পৌঁছালে মিয়ানমার থেকে গুলি চালানো হয়। আগে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলি ছুঁড়লেও আজ ছোট ডিঙি নৌকায় করে নদীতে এসে গুলিবর্ষণ করা হয়। এসময় স্পিডবোটে থাকা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তারা সেন্টমার্টিনে নিরাপদে পৌঁছেছেন। আরাকান আর্মির সদস্যরা গুলি ছুঁড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: সেন্টমার্টিনের সঙ্গে যোগাযোগ বন্ধ, খাদ্য সংকটের শঙ্কা

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, মিয়ানমার থেকে বাংলাদেশি স্পিডবোটে গুলি চালানো হয়েছে বলে জানতে পারি। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছি। আতঙ্কিত না হয়ে সবাইকে নিরাপদ থাকতে বলা হয়েছে। 

এদিকে, গত ৫দিন ধরে টেকনাফ-সেন্টমার্টিনে ট্রলার চলাচল বন্ধের কারণে দ্বীপে খাদ্য সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান। তিনি বলেন, টেকনাফ সীমান্তে বারবার গোলাবর্ষণের কারণে গত পাঁচ দিন ধরে সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। সেন্টমার্টিন দ্বীপে ১০ হাজারের বেশি মানুষের বসবাস।  জাহাজ চলাচল বন্ধ থাকায় খাদ্য সংকটে পড়েছেন মানুষ।

আরও পড়ুন: নাফ নদীতে বিজিবির ২ সদস্য গুলিবিদ্ধ

তিনি আরও বলেন, আজ মঙ্গলবার সকালে মিয়ানমারের অভ্যন্তরে গুলির শব্দ শোনা গেছে। আতঙ্কে রয়েছেন সেন্টমার্টিনের মানুষ। দ্বীপবাসী দ্রুত খাদ্য না পেলে কষ্টে থাকবেন।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়