ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ঈদে বেনাপোলে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ১৪ জুন ২০২৪  
ঈদে বেনাপোলে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

বেনাপোল স্থলবন্দর

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। বেনাপোল কাস্টমস সিঅ্যান্ডএফ স্টাফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ছুটি শুরুর আগেই পচনশীল সব পণ্য অগ্রাধিকার ভিত্তিতে খালাস করা হয়েছে। 

এদিকে, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও দেশের অন্যতম এই স্থল বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে। 

ভারতের পেট্রাপোল সিঅ্যান্ডএফ স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী বলেন, আগামী ১৭ জুন পবিত্র ঈদ উল আজহা। এ কারণে আগামী ১৪ থেকে ১৮ জুন বাংলাদেশে সরকারি ছুটি থাকবে। তাই দুই দেশের (বাংলাদেশ-ভারত) মধ্যে পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে মর্মে একটি চিঠি পেয়েছি।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, এই স্থলবন্দরে পাঁচ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে। এ সময় সাধারণত যাত্রী যাতায়াত একটু বেশি থাকে, সে জন্য ডেস্ক এবং কর্মকর্তাদের সংখ্যা বাড়ানো হয়েছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ১৪ জুন থেকে শুরু হচ্ছে সরকারি ছুটি। চলবে ১৮ জুন পর্যন্ত। আগামী ১৯ জুন সকাল থেকে আবারও আমদানি-রপ্তানি বাণিজ্য শুরু হবে বেনাপোল স্থলবন্দরে।

রিটন/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়