ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ভোমরা স্থলবন্দর ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ১৪ জুন ২০২৪   আপডেট: ০৯:০৯, ১৪ জুন ২০২৪
ভোমরা স্থলবন্দর ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ

মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে  টানা ৫ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করতে পারবেন।

শুক্রবার (১৪ জুন) সকালে ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ এস এম মাকছুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ১৭ জুন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামীকাল ১৫ জুন (শনিবার) থেকে ২০ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত বন্দর দিয়ে দু’দেশের মাঝে পণ্য আমদানি রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই বিষয়টি পত্র দ্বারা ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লোয়িস কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট দুই দেশের সকল কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আরও জানান, ভোমরা স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন আমদানি রপ্তানি বন্ধের ঘোষণা করা হয়েছে। তবে ঈদের সরকারি ছুটি ব্যাতীত বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

এছাড়া আগামী শুক্রবার সাপ্তাহিক ছুটি শেষে ২২ জুন (শনিবার) থেকে বন্দর দিয়ে দু’দেশের মাঝে পুনরায় আমদানি রপ্তানি শুরু হবে বলেও জানান তিনি। এ সময় বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যগুলো খালাস করে নিতে পারবেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি রপ্তানিকারীরা।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (এসআই) মাজরিহা হোসাইন জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভোমরা স্থলবন্দর বন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাদেশ ও ভারতের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। 

শাহীন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়