ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

খুলনায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায় 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ১৫ জুন ২০২৪  
খুলনায় ঈদের প্রধান জামাত সকাল ৮টায় 

মেয়র তালুকদার আব্দুল খালেক সার্কিট হাউজ মাঠে প্রধান জামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করেন

খুলনায় ইদুল আজহার নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় সার্কিট হাউজ ময়দানে। তবে আবহাওয়া প্রতিকূলে থাকলে সকাল ৮টায় টাউন জামে মসজিদে প্রধান জামাত অনুষ্ঠিত হবে। একইভাবে দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং তৃতীয় জামাত সকাল ১০টায় টাউন জামে মসজিদে অনুষ্ঠিত হবে। 

সকাল সাড়ে ৭টায় খুলনা আলিয়া মাদ্রাসা মডেল মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে নগরীর প্রতিটি ওয়ার্ডে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। অন্যান্য মসজিদ ও ঈদগাহ পরিচালনা কমিটি জামাতের সময় নির্ধারণ করবে। 

এদিকে, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক শনিবার (১৫ জুন) সকালে সার্কিট হাউজ মাঠে প্রধান জামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শন করেন। পরিদর্শনকালে সিটি মেয়র বলেন, নামাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে সার্কিট হাউজ মাঠ প্রস্তুতের সকল কাজ প্রায় সম্পন্ন হয়েছে। 

তিনি আরও বলেন, সন্ধ্যার মধ্যে পশুর বর্জ্য অপসারণ করার পরিকল্পনা রয়েছে। এজন্য ৩১টি ওয়ার্ডে জনবল প্রস্তুত রয়েছে।

পরিদর্শনকালে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা, কেএমপির উপপুলিশ কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম, কেসিসির প্রধান প্রকৌশলী প্রমুখ উপস্থিত ছিলেন। 

খুলনা জেলা প্রশাসন ও কেসিসি’র সূত্র জানান, ঈদের দিন সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ভবনে যথাযথভাবে সঠিক রঙ ও মাপের জাতীয় পতাকা উত্তোলন করা এবং সূর্যাস্তের পূর্বে নামানো হবে। নগরীর প্রধান প্রধান সড়কে ও গুরুত্বপূর্ণ চত্বর, সড়কদ্বীপ ও সার্কিট হাউস ময়দান জাতীয় পতাকা ও ঈদ মোবারক (বাংলা ও আররি) খচিত ব্যানার দিয়ে সজ্জিত করা হবে। বিভিন্ন হাসপাতাল, কারাগার, সরকারি শিশুসদন, ভবঘুরে কল্যাণ কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে এ উপলক্ষে বিশেষ খাবার পরিবেশন করা হবে। 

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক বলেন, ঈদে আইনশৃংঙ্খলা রক্ষায় মহানগর ও মহানগরের বাইরের বিভিন্ন স্পটে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ঈদে আতশবাজি ও পটকা ফোটানো, রাস্তা বন্ধ করে স্টল তৈরি, উচ্চস্বরে মাইক, ড্রাম বাজানো এবং বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানো যাবে না।

নুরুজ্জামান/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়