ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

জাবিতে লাউঞ্জ খুলে দেওয়ার দাবিতে শিক্ষকদের কর্মসূচি

সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে লাউঞ্জ খুলে দেওয়ার দাবিতে শিক্ষকদের কর্মসূচি

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কলা ও মানবিক অনুষদের নতুন কলা ভবনস্থ শিক্ষক লাউঞ্জ খুলে দেওয়ার জন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময়সীমা বেধে দিয়েছেন অনুষদভূক্ত শিক্ষকরা।

 

এর মধ্যে দাবি পূরণ না হলে আগামী শনিবার প্রশাসনিক ভবন ঘেরাও করার কর্মসূচি দিয়েছেন তারা।

 

মঙ্গলবার দুপুর ১টায় ইতিহাস বিভাগের সেমিনার কক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন শিক্ষকরা।

 

গত ২৮ মার্চ নতুন কলা ভবনস্থ বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ‘শ্রেণিকক্ষ সংকট’ অযুহাতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই শিক্ষক লাউঞ্জটিকে শ্রেণিকক্ষে রুপান্তর করে। এতে অন্যান্য বিভাগের শিক্ষকরা ক্ষুব্ধ হন। পরে উপাচার্যের কার্যালয়ের হস্তক্ষেপে ওই কক্ষটিকে সিলগালা করে দেয়। সেই থেকে কক্ষটি সিলগালা অবস্থায় রয়েছে।

 

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইতিহাস বিভাগের শিক্ষক আনিসা পারভীন জলি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মো. গেলাম রব্বানী, মুজাহিদুল ইসলাম, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক রায়হান রাইন প্রমুখ।

 

লিখিত বক্তব্যে শিক্ষরা বলেন, ‘বাংলা বিভাগের কাছ থেকে কক্ষটি অবমুক্ত করার পর মাননীয় উপাচার্য ‘দ্রুত কক্ষটি খুলে দেওয়া হবে’ বলে আশ্বাস দেয়। কিন্তু প্রায় ২০ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। অপকৌশল দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশের জন্য মোটেও শুভ নয়।’

 

এমতাবস্থায় প্রশাসনের কাছে লাউঞ্জটি খুলে দেওয়ার জার দাবি জানিয়ে বলা হয়, ‘আগামী বৃহস্পতিবারের মধ্যে লাউঞ্জটি খুলে না দিলে শনিবার প্রশাসনিক ভবন ঘেরাও এবং পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

 

ইতিহাস বিভাগের শিক্ষক মো. গোলাম রব্বানী জানান, কক্ষ দখলের সংস্কৃতি বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানে মানায় না।

 

অন্যদিকে, প্রশাসন যেভাবে সময়ক্ষেপণ করছে সেটা তাদের সুস্পষ্ট ব্যর্থতা। আমরা এই অচলাবস্থার দ্রুত অবসান চাই।

 

 

 

 

রাইজিংবিডি/জাবি/২১ এপ্রিল ২০১৫/সুজন/রণজিৎ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়