Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত না দিলে মহাসড়ক অবরোধ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত না দিলে মহাসড়ক অবরোধ

স্বাস্থ্যবিধি মেনে সব সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলছেন, ‘ডেকে এনেছে প্রশাসন, এখন কেন প্রহসন।’ যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ২৪ ঘণ্টার মধ্যে পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত না জানায়, তাহলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করবো। এসময় ‘অতি দ্রুত পরীক্ষা চাই, পরীক্ষা ছাড়া উপায় নাই’ লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা।

শিক্ষার্থীরা আরো বলেন, করোনার কারণে গত বছরের ১৮ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার কারণে সব বিভাগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা আটকে আছে। এমতাবস্থায় দীর্ঘ সেশনজটে পড়তে হচ্ছে আমাদের। সম্প্রতি বিসিএসসহ বেশকিছু সরকারি, বেসরকারি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হলেও আমরা তাতে আবেদন করতে পারছি না। এতে আমাদের মধ্যে হতাশা বাড়ছে। তাই স্বাস্থ্যবিধি মেনে আমরা পরীক্ষায় অংশ নিতে চাই।’ 

উল্লেখ্য, এখনো বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি চলছে। 

ফাহাদ/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে