ঢাকা     শনিবার   ২৪ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ৯ ১৪২৯ ||  ২৭ সফর ১৪৪৪

মীর রবির বুক ‘সাইনিং ডে’ শনিবার

কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ২৪ জুন ২০২১  
মীর রবির বুক ‘সাইনিং ডে’ শনিবার

আগামী ২৬ জুন (শনিবার) আলোচিত তরুণ কবি মীর রবির ‘বুক সাইনিং ডে’র আয়োজন করা হয়েছে। শহরের লালবাগস্থ বই বিপণন প্রতিষ্ঠান ‘বইতরঙ্গ’ এই আয়োজন করেছে। 

‘বুক সাইনিং ডে’ সম্পর্কে জানতে চাইলে কবি মীর রবি বলেন, এযাবত আমার চারটি কবিতার বই প্রকাশিত হয়েছে। প্রকাশিত এসব বইয়ের তিনটি নিয়েই মূলত এই আয়োজন। লেখক ও পাঠকের সঙ্গে সম্পর্ক উন্নয়নে এই উদ্যোগ গ্রহণ করেছে বইতরঙ্গ। 

তিনি আরও জানান, বুক সাইনিং ডে’তে আমি আমার পাঠকদের অটোগ্রাফ দেব, সেইসঙ্গে থাকবে ফটোগ্রাফিও। শুধু তাই নয় মুখোমুখী হব পাঠকের নানা প্রশ্নেও। লেখক-পাঠক আলাপন যেমন হয়ে থাকে, তেমন একটা আড্ডাও হবে। এছাড়া পাঠকদের কবিতা পড়ে শোনাব এবং পাঠকের কাছে আমার কবিতা নিয়ে মতামত শুনবো। 

মীর রবির বুক সাইনিং ডের আয়োজক বইতরঙ্গ জানায়, শনিবার বিকাল ৩টায় অনুষ্ঠান শুরু হবে। 

উল্লেখ্য, মীর রবি বিভিন্ন সময়ে গণমাধ্যমে ফিচার বিভাগে কাজ করেছেন। গণমাধ্যমকর্মী পরিচয়ের বাইরে তিনি কবি হিসেবেই বেশি পরিচিত।

তিনি কবিতার প্রকরণ, ব্যাকরণ ও প্রাঞ্জলতার পাশাপাশি সামঞ্জস্য মিথের শব্দগভীর ব্যবহার ও উত্তরাধুনিক কবিতা কাঠামো নির্মাণের জন্য সুনাম অর্জন করেছেন।

তার প্রকাশিত বই অ্যাকোয়ারিয়ামে মহীরুহ প্রাণ, ইরেজারে আঁকা ব্ল্যাক মিউজিক, ক্রস মার্কার ও বুড়িগঙ্গা যহন কফিনে ঢুইকা যায়। কবিতার জন্য পেয়েছেন সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮ ও বেহুলাবাংলা বেস্ট সেলার বুক অ্যাওয়ার্ড ২০১৯। তিনি অনলাইন সাহিত্য পত্রিকা ‘ককপিট’-এর সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সাজেদুর/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়