Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পাওয়ায় প্রশংসায় ভাসছেন খুবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:২১, ২১ সেপ্টেম্বর ২০২১
চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পাওয়ায় প্রশংসায় ভাসছেন খুবি শিক্ষার্থী

ফাইরুজ ফাইজা বিথার

খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বলেছেন, ফাইজা বিথার আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি পরিবর্তন আনার অনুপ্রেরণায় ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে মানুষের ভালো থাকার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কাজের স্বীকৃতি হিসেবে তাকে চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১ দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। 

ফাইরুজ ফাইজা বিথার। খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের শিক্ষার্থী এবং মনের স্কুলের সহ-প্রতিষ্ঠাতা। মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করায় প্রথম বাংলাদেশি হিসেবে তিনি গোলকিপার্স গ্লোবাল গোল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন।  মনের স্কুল মানসিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করে চলেছে। দেশব্যাপী মানসিক চিকিৎসার সমানাধিকার সুনিশ্চিত করাও তাদের কাজের উল্লেখযোগ্য বিষয়। 

আরও পড়ুন: চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি তরুণী

এদিকে, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের পক্ষ থেকে তাকে এই সম্মাননা পুরস্কার দেওয়া হয়। পুরস্কার পাওয়ার পর মঙ্গলবার তিনি নিজে বিষয়টি জানিয়েছেন। 

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য পদক্ষেপ নিচ্ছে এমন ব্যক্তিদের তিনটি বিভাগে পুরস্কার দেয় বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন। প্রথমবারের মতো বাংলাদেশি কোনো তরুণী এই অ্যাওয়ার্ড পেলেন।

শিক্ষার্থী ফাইরুজ ফাইজা অ্যাওয়ার্ড পাওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এক অভিনন্দন বার্তায় তিনি তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং আগামীতেও তার এমন সৃজনশীল কর্মকাণ্ডে খুলনা বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুরূপভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর প্রফেসর ড. মো. নূরুন্নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. ফিরোজ আহমদসহ সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। 

প্রসঙ্গত, ফাইরুজ ফাইজা বিথার খুলনা সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর প্রয়াত শহীদ ইকবাল বিথার এবং জাতীয় মহিলা সংস্থা খুলনা শাখার চেয়ারম্যান ও একই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর অধ্যাপক রুনু বিথারের কন্যা।

নূরুজ্জামান/মাহি 

সর্বশেষ