ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ববিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:১৩, ২২ সেপ্টেম্বর ২০২১
ববিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাংবাদিকদের জন্য তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মহাপরিচালক একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কবি জাফর ওয়াজেদ সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রশিক্ষণের ইতি টানেন। 

এসময় তিনি বলেন, সাংবাদিকতা এমন একটি পেশা, যেখানে একবার প্রবেশ করলে আর বেরুনো যায় না। একটি অবাধ, নিরপেক্ষ, স্বাধীন গণমাধ্যম সমাজে ব্যাপক প্রভাব বিস্তার করে থাকে। ক্যাম্পাস সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর লেখার চর্চা রাখার কথাও এসময় উল্লেখ করেন তিনি।

অংশগ্রহনকারীদের মধ্য থেকে সিদ্দিক শোয়েব বলেন,  সাংবাদিকতার বেসিকগুলো আগে থেকেই মোটামুটি জানা ছিল। তিন দিনের প্রশিক্ষণে সম্মানিত শিক্ষকদের কাছ থেকে নতুন করে প্রত্যেকটা বিষয় আরও বিস্তারিতভাবে জানতে পেরেছি। পিআইবির অন্য প্রশিক্ষণগুলোতে অংশগ্রহণ করে নতুন কিছু শেখার চেষ্টা করবো। পিআইবিকে অসংখ্য ধন্যবাদ সুযোগ করে দেওয়ার জন্য।

গত রোববার থেকে শুরু হওয়া এই কর্মশালার সমন্বয়ক ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান এবং রিসোর্সপারসন হিসেবে ছিলেন প্রথম দিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাজী এম আনিছুল ইসলাম, দ্বিতীয় দিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে এবং সমাপনী দিনে চ্যানেল আইয়ের সিনিয়র বার্তা সম্পাদক মীর মাশরুর জামান।

উল্লেখ্য, কর্মশালায় সংবাদ পরিচিতি, কাঠামো, অনুসন্ধান সাংবাদিকতা, ফিচার লিখন, সাক্ষাৎকার গ্রহণসহ বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করা হয়।

মাসুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ