ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রাধান্য পাচ্ছে জিপিএ 

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৪:০২, ১৭ নভেম্বর ২০২১
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে প্রাধান্য পাচ্ছে জিপিএ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতকের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

বুধবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয় সূত্রে এতথ্য জানা যায়। এর আগে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। 

গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আগামী ২০ নভেম্বর দুপুর ১২টা থেকে ৩০ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ভর্তির ক্ষেত্রে মোট ২০০ নম্বরের ভিত্তিতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। যার ১০০ নম্বর গুচ্ছের ভর্তি পরীক্ষা থেকে। আর বাকি ১০০ নম্বর বিবেচনা করা হবে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর ভিত্তি করে। অর্থাৎ এসএসসি ও এইচএসসির ফলাফলের উপরই শিক্ষার্থীদের মেধা তালিকা নির্ভর করছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটের জন্য আবেদন করতে পারবেন। আর ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা ‘বি’ ও ‘সি’ ইউনিটে এবং ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরাও ‘বি’ ও ‘সি’ ইউনিটে আবেদন করতে পারবেন। এছাড়া আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এর মাধ্যমে সব ইউনিটে আবেদন করা যাবে।

শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ বা ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

বিস্তারিত জানতে www.couadmission.com লিঙ্কে ক্লিক করতে হবে। এছাড়া যেকোনো তথ্যের জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্পলাইনে ০১৫৫৭৩৩০৩৮১ ও ০১৫৫৭৩৩০৩৮২ নম্বরে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যোগাযোগ করতে হবে।

শরীফ/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়