ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বহিরাগত প্রবেশে কঠোর ডিআইইউ

ডিআইইউ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৪, ২৭ আগস্ট ২০২২  
বহিরাগত প্রবেশে কঠোর ডিআইইউ

ক্যাম্পাসে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রফিকুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেশ কিছুদিন ধরে ক্যাম্পাসে বহিরাগত লোকের অনুপ্রবেশ, অবাধে চলাফেরা ও আড্ডা, শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ ইত্যাদি লক্ষ্য করা যাচ্ছে। যা সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিরূপ প্রভাব ফেলছে।

এমতাবস্থায়, ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সকল শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের আইডি কার্ড দৃশ্যমানভাবে ব্যবহার করা বাধ্যতামূলক। আইডি কার্ড ছাড়া কোনও শিক্ষার্থী ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। প্রত্যেকে আইডি কার্ড গলায় পরে ক্যাম্পাসে প্রবেশ ও প্রস্থান করবেন।

আরও বলা হয়, কোনও শিক্ষার্থী আইডি কার্ড আনতে ভুলে গেলে গেইটে অবস্থানরত সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধান বা ব্যাচ কো-অর্ডিনেটরের নিকট থেকে বিশেষ প্রয়োজনে টোকেন পাশ সংগ্রহ করে প্রবেশ করবে। 

এ ছাড়া কোনও অভিভাবক বা অতিথি আসলে সংশ্লিষ্ট শিক্ষক বা কর্মকর্তা-কর্মচারী প্রয়োজনীয় পাশের ব্যবস্থা করতে বলা হয়েছ এবং রেজিস্ট্রার খাতায় নাম এন্ট্রি করতে বলা হয়েছে।

কাওছার/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়