ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্দিষ্ট সময়েই হচ্ছে সতিকসাসের নির্বাচন 

সরকারি তিতুমীর কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১৮ মার্চ ২০২৩   আপডেট: ২২:৪৭, ১৮ মার্চ ২০২৩
নির্দিষ্ট সময়েই হচ্ছে সতিকসাসের নির্বাচন 

আবারও দরজায় করা নাড়ছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) নির্বাচন। নির্বাচনকে ঘিরে ক্যাম্পাসের পরিবেশ উৎসবমুখর। তিতুমীর কলেজে এই প্রথম গঠনতান্ত্রিক নীতিমালা অনুযায়ী কোনো সংগঠনের নির্বাচন হতে যাচ্ছে। উল্লেখ্য, গত বছরের ১৬ মার্চ সতিকসাসের প্রথম নির্বাচন হয়েছিল। 

সোমবার (২০ মার্চ) সতিকসাস কার্যনির্বাহী কমিটি ২০২৩ এর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কলেজের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে (২য় তলা) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সংগঠনটির ৯টি পদের বিপরীতে ১৬ জন মনোনয়ন উত্তোলন করলেও নির্বাচনে ৮টি পদের জন্য ১৫ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। দপ্তর সম্পাদক পদে একজন পদপ্রার্থী থাকায় দৈনিক সংবাদের মামুনুর রশীদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য লড়বেন ২ জন করে প্রার্থী, এছাড়া সহ-সভাপতি ২ জন, সাংগঠনিক সম্পাদক ২ জন, অর্থ-সম্পাদক ২ জন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ২ জন ও কার্যনির্বাহী সম্পাদক পদে ৩ জন। 

শনিবার (১৮ মার্চ) সন্ধ্যায় চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এর আগে ১৭ ও ১৮ মার্চ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেন প্রার্থীরা।

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) নির্বাচন ২০২৩ এ প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন ও নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন সাংবাদিক সমিতির উপদেষ্টা  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এসএম কামাল উদ্দিন হায়দার। এছাড়াও অন্য চারজন কমিশনার হলেন এশিয়ান টেলিভিশনের প্লানিং এডিটর রফিকুল ইসলাম রলি, চ্যানেল টুয়েন্টি ফোরের সিনিয়র রিপোর্টার শাহরিয়ার আরিফ, বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির ও এশিয়ান টেলিভিশনের যুগ্ম বার্তা সম্পাদক মাহবুব জুয়েল।

সভপতি পদে প্রার্থীতা করছেন দৈনিক দেশ রুপান্তরের তাওসিফ মাইমুন ও দৈনিক মানবজমিনের নাজমুল হুদা। সহ সভাপতি পদে ঢাকা ট্রিবিউনের রাব্বি হোসেন ও এমপি নিউজের তুহিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে দেশ টেলিভিশনের শাহাদাত হোসেন নিশাদ ও দৈনিক আমার বার্তার সাহেদুজ্জামান সাকিব, সাংগঠনিক সম্পাদক পদে দৈনিক বাংলার নিফাত সুলতানা ও ঢাকা ১৮ ডটকমের মার্জিয়া আফরোজ মিলি, অর্থ সম্পাদক পদে নয়া শতাব্দীর মোহাম্মদ রায়হান ও ডেইলি বাংলাদেশের মো. শাকিল আহমেদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে বিডি ২৪ রিপোর্টের মামুনূর রহমান হৃদয় ও স্বদেশ প্রতিদিনের এইচ. এম. ইমরান হোসাইন এবং কার্যনির্বাহী সদস্য পদে বিডি টুয়েন্টিফোর লাইভের মো. আজাদ হোসেন, বাণিজ্য প্রতিদিনের মাহমুদা আক্তার ও সোনালী নিউজ ডটকমের মো. সাব্বির হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিয়াম/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়