ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ২৩ মার্চ ২০২৩   আপডেট: ২২:০৯, ২৩ মার্চ ২০২৩
ইসলামী ব্যাংকে চাকরি, লাগবে না অভিজ্ঞতা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি ‘প্রবেশনারি অফিসার’ এবং ‘ফিল্ড অফিসার’ পদে লোকবল নিয়োগ দেবে।

‘প্রবেশনারি অফিসার’ পদে পুরুষ, নারী উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন। ‘ফিল্ড অফিসার’ পদে শুধু পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: প্রবেশনারি অফিসার

পদ সংখ্যা: নির্ধারিত না। 

শিক্ষাগত যোগ্যতা: ইউজিসি অনুমোদিত যেকোনো পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ৪ বছর মেয়াদি অনার্সসহ মাস্টার্স বা ডিগ্রি। অনার্স-মাস্টার্স/সমমানের পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর স্কেলে কমপক্ষে ৩.০০ এবং সিজিপিএ ৫.০০ এর স্কেলে কমপক্ষে ৩.৭৫ থাকতে হবে। এসএসসি-এইচএসসি/সমমানের পরীক্ষায় জিপিএ ৫.০০–এর স্কেলে কমপক্ষে জিপিএ ৪.০০ থাকতে হবে।

বয়সসীমা: প্রার্থীর বয়স ৩০ মার্চ, ২০২৩ তারিখের মধ্যে কমপক্ষে ২২ বছর হতে হবে। ২৫ মার্চ, ২০২০ তারিখে অনুর্ধ্ব ৩০ বছর। 

বেতন: মাসিক বেতন ৪৮,৪০০ টাকা (১ বছর প্রবেশন পিরিয়ড পর্যন্ত)। সফলভাবে প্রবেশন সময়কাল শেষ হওয়ার পর অফিসার পদে পদোন্নতি এবং মাসিক বেতন ৫৯,৫০০ টাকাসহ অন্যান্য সুযোগ সুবিধা দেওয়া হবে।

কর্মস্থল: দেশের যেকোনো স্থান।

পদের নাম: ফিল্ড অফিসার

পদ সংখ্যা: নির্ধারিত না।

যোগ্যতা: ন্যূনতম স্নাতক বা সমমানের ডিগ্রি। সাইকেল/মোটরসাইকেল চালানোয় পারদর্শী হতে হবে এবং দেশের যেকোনো গ্রামীণ এলাকায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

বয়সসীমা: প্রার্থীর বয়স ২৫ এপ্রিল, ২০২৩ তারিখের মধ্যে কমপক্ষে ২২ বছর হতে হবে। ২৫ মার্চ, ২০২০ তারিখে অনুর্ধ্ব ৩০ বছর।

বেতন-ভাতা: ব্যাংকের নীতিমালা অনুযায়ী। প্রবেশনকাল ৬ মাস। সফলভাবে প্রবেশন সময়কাল শেষ হওয়ার পর স্থায়ী নিয়োগ এবং সে অনুযায়ী বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ক্যারিয়ারবিষয়ক ওয়েবসাইটের http://career.islamibankbd.com/career.php মাধ্যমে আবেদন করতে হবে। 

প্রবেশনারি অফিসার পদে আবেদনের শেষ তারিখ ৩০ মার্চ, ২০২৩ এবং ফিল্ড অফিসার পদে আবেদনের শেষ তারিখ ২৫ এপ্রিল, ২০২৩।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়