ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

চুয়েট ও হুয়াওয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫২, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ২১:৫২, ২৮ মার্চ ২০২৩
চুয়েট ও হুয়াওয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এবং চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের মধ্যে তথ্যপ্রযুক্তিবিষয়ক একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে এই চুক্তিতে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষর করেন। এতে স্বাক্ষী হিসেবে চুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন এবং হুয়াওয়ের পক্ষে দক্ষিণ এশিয়া এন্টারপ্রাইজ পার্টনার ডেভেলপমেন্ট অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ঝাং চেং জাস্টিন স্বাক্ষর করেন। এ সময় চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ-সহ হুয়াওয়ের দক্ষিণ এশিয়া জনসংযোগ বিভাগের কর্পোরেট অ্যাফেয়ার্স ম্যানেজার নাজিয়া সামান্থা ইসলাম উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় হুয়াওয়ে আইসিটি একাডেমির মাধ্যমে চুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ, তথ্যপ্রযুক্তি শিল্পে ব্যবহারিক দক্ষতার মাধ্যমে প্রতিভার বিকাশ এবং হুয়াওয়ে কর্তৃক ৮টি টেকনিক্যাল ফিল্ড ও ১৭টি প্রফেশনাল কোর্স করার সুবিধা পাবেন। এছাড়া হুয়াওয়ে ইনস্ট্রাকটর সার্টিফিকেশন, হুয়াওয়ে স্টুডেন্ট সার্টিফিকেশন, ম্যাচড টেক্সট-বুকস, ল্যাবরেটরি ইক্যুইপমেন্টসহ অন্যান্য সহায়ক পরিষেবা সুবিধা পাবেন। যা ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সেতুবন্ধন তৈরির পাশাপাশি সরকারের ডিজিটাল বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশকে একধাপ এগিয়ে সহায়তা করবে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ