ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ইবিতে ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গারের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত 

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৯ ডিসেম্বর ২০২৩  
ইবিতে ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গারের কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গার বাংলাদেশের আয়োজনে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ ইবি শাখার সমন্বয়কারী মোতালেব বিশ্বাস লিখনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের প্রভাষক ও সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ইউনিট সভাপতি রোভার মুসা হাশেমী, ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবীর,  ল’ অ্যাওয়ারনেস অ্যান্ড এনলাইটেন্ড সোসাইটির সভাপতি  এস এ এইচ ওয়ালিউল্লাহ এবং  ইবি ফটোগ্রাফিক সোসাইটি সভাপতি নাছির উদ্দিন আবির।

এছাড়াও উপস্থিত ছিলেন ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গার বাংলাদেশের সদস্য আশিক, তামান্না,  মিজান,  নিশা, মামুন, নাজনীনসহ অন্য সদস্যরা।

এ প্রতিযোগিতায় প্রায় অর্ধ-শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিজয়ীদের ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করেন সংগঠনটির উপদেষ্টা প্রভাষক ইয়ামিন মাসুম।

ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গারের সমন্বয়কারী মোতালেব বিশ্বাস লিখন বলেন,  ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গার এমন একটি সংগঠন যেটি সারা বাংলাদেশের ইয়ুথদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেছি। এরই অংশ হিসেবে আজ শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছি।

প্রসঙ্গত, ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গার-বাংলাদেশ আন্তর্জাতিক স্বেচ্ছাব্রতী সংস্থা ‘দি হাঙ্গার প্রজেক্ট’র অনুপ্রেরণায় সৃষ্ট একটি ছাত্র সংগঠন। শিক্ষার্থীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংস্থার প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। ক্ষুধামুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ সৃষ্টির প্রত্যাশার লক্ষ্যে এটি পরিচালিত। ইয়ুথ অ্যান্ডিং হাঙ্গার-বাংলাদেশ ১৯৯৫ সালে যাত্রা শুরুর পর থেকে এখন দেশের অন্যতম একটি স্বেচ্ছাব্রতী আন্দোলনে রূপ নিয়েছে।

/ইদুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়