ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

নোবিপ্রবিতে মোট আসন ১৪৭৮টি

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৩০, ২৩ এপ্রিল ২০২৪
নোবিপ্রবিতে মোট আসন ১৪৭৮টি

গুচ্ছভুক্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষে মোট আসন রয়েছে ১ হাজার ৪৭৮টি। এ কেন্দ্রে অংশগ্রহণ করবে ‘এ’ ইউনিটে ৪ হাজার ৫০৮ জন, ‘বি’ ইউনিটে ১ হাজার ৭৮১ জন এবং ‘সি’ ইউনিটে ১ হাজার ৪৭৪ জনসহ মোট ৭ হাজার ৭৬৩ জন পরীক্ষার্থী।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, নোবিপ্রবিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষে মোট ১ হাজার ৪৭৮টি আসনে ছয়টি ইন্সটিটিউটের অধীনে ৩২টি বিষয়ে ভর্তি নেওয়া হবে। এ ইউনিটে আসন মোট ৮৫০টি, বি ইউনিটে  ৪৪৯টি এবং সি ইউনিটে ১৭৯টি আসন রয়েছে। 

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তির জন্য বিবেচিত হবেন। ভর্তি সংক্রন্ত নিয়ম-নীতির যে কোনো ধারা ও উপধারা পরিবর্তন, পরিবর্ধন, সংশোধন, সংযোজন এবং পুনঃসংযোজনের অধিকার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। বিশেষ প্রয়োজনে ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ই-মেইলে ([email protected]) যোগাযোগ করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কোটায় ভর্তির ক্ষেত্রে মুক্তিযোদ্ধা (সন্তান/নাতি/নাতনি), ক্ষুদ্র নৃগোষ্ঠী/উপজাতি, অন্যান্য হরিজন ও দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক ও শ্রবণ) এবং খেলোয়াড় (শুধু বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ) প্রার্থীদেরকে ভর্তির সময় যথাযথ প্রত্যয়ন পত্র বা সনদপত্র প্রদর্শন করতে হবে। 

বিভাগভিত্তিক আসন সংখ্যার তালিকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, নোবিপ্রবি কেন্দ্রে আগামী ২৭ এপ্রিল শনিবার (এ ইউনিট-বিজ্ঞান), ৩ মে শুক্রবার (বি ইউনিট-মানবিক) এবং ১০ মে শুক্রবার (সি ইউনিট-বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

/ফাহিম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়