ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

জাবি অধ্যাপককে হত্যার হুমকি, শিক্ষক সমিতির প্রতিবাদ

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২২ জুন ২০২৪  
জাবি অধ্যাপককে হত্যার হুমকি, শিক্ষক সমিতির প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইনকে মুঠোফোনে হত্যার হুমকির প্রতিবাদ জানিয়ে দোষীর শাস্তি দাবি করা হয়েছে।

বুধবার (১৯ জুলাই) জাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মোতাহার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শাহেদ রানা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো. জহির রায়হানকে গত ১৬ জুন দিবাগত রাত ১১টা ৪১ মিনিট ও ১১টা ৫৫ মিনিটে অজ্ঞাত এক ব্যক্তি মুঠোফোনে কল করে হত্যার হুমকি দেন। এ ব্যপারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীর উদ্বেগ প্রকাশ করছে। একই সঙ্গে এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানিয়েছে।

উল্লেখ্য, গত ১৬ জুন অধ্যাপক রায়হান সিরাজগঞ্জের রতনকান্দি ইউনিয়নের খোর্দ্দবয়রা এলাকায় গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন। এদিন দিবাগত রাত ১১টা ৪১ মিনিট ও ১১টা ৫৫ মিনিটে তার মুঠোফোনে অজ্ঞাত এক ব্যক্তি কল দেন। নাম-পরিচয় না দিয়ে ওই ব্যক্তি তাকে হত্যার হুমকি দিয়ে বলেন, ‘কোথায় তুই, তোকে দুই দিনের মধ্যে চিরতরে শেষ করে দেব।’ এ ঘটনায় পরদিন তিনি সিরাজগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

অধ্যাপক রায়হান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গাছ কাটা, জলাশয় ভরাটের প্রতিবাদসহ পরিকল্পিত উন্নয়নের দাবিতে আন্দোলনে যুক্ত শিক্ষক মঞ্চের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়