ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু ২৯ এপ্রিল

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু ২৯ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্যপ্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা।

 

মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

 

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, দেশের ৬৪ জেলার ৪০০টি স্কুলে প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। স্থানীয় জেলার খ্যাতিমান স্কুলে জেলা পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলা পর্যায় শেষে বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতার মাধ্যমে দেশজুড়ে ৬টি ভিন্ন ক্যাটাগরিতে মোট ১০০ জন প্রতিযোগী বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে অংশ নেওয়ার সুযোগ পাবেন। সবশেষে প্রতিটি ক্যাটাগরিতে একজন করে বিজয়ী হবেন।

 

বুয়েটের অধ্যাপক মোহাম্মদ কায়কোবাদের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে রবির ব্র্যান্ড অ্যান্ড মার্কেট কমিউনিকেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তোফায়েল রশীদ বলেন, ‘দেশের তরুণ-কিশোরদের অগ্রযাত্রায় সবসময়ই সঙ্গী হবে রবি। জাতীয় হাই স্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতার মাধ্যমে দেশের কিশোররা তাদের সম্ভাবনাকে তুলে ধরার সুযোগ পাবে। তাই এমন একটি উদ্যোগের অংশ হতে পেরে রবি গর্বিত। আর এর মাধ্যমেই পরবর্তী ডিজিটাল বাংলাদেশের নেতৃত্বকে খুঁজে পাব আমরা।’

 

তিনি আরও বলেন, ‘আমাদের বিশ্বাস এই প্রতিযোগিতার মাধ্যমেই বেরিয়ে আসবে বাংলাদেশের মার্ক জাকারবার্গ। জাতীয় এ প্রতিযোগিতায় অংশ নিয়ে কিশোর-তরুণদের আপনশক্তিতে জ্বলে ওঠার সুযোগ করে দেয়ার জন্য সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগকে আমি ধন্যবাদ জানাচ্ছি।’

 

দেশজুড়ে অনুষ্ঠিত প্রতিযোগিতার মাধ্যমে সম্ভাবনাময় কিশোরদের খুঁজে বের করা হবে যাদের হাত ধরেই এগিয়ে যাবে ডিজিটাল বাংলাদেশ।

 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, আইসিটি বিভাগের সচিব শ্যামসুন্দর শিকদার, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির মহাসচিব মুনীর হাসান ও ধানসিঁড়ি কমিউনিকেশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর শমী কায়সার।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৫/নাসির/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়