ঢাকা, রবিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সোনালী ই-সেবা অ্যাপস’ উদ্বোধন

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ১০:০৩:৩১ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ১০:০৬:৪৯ পিএম

সোনালী ব্যাংক লিমিটেডের ‘সোনালী ই-সেবা অ্যাপস’ উদ্বোধন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  ফলে সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট চালু করা থেকে শুরু করে বিভিন্ন সেবা এখন পাওয়া যাবে মোবাইলেই।

এই অ্যাপসের মাধ্যমে অ্যান্ড্রয়েডভিত্তিক স্মার্টফোন ব্যবহার করে মোবাইলেই ব্যাংকটির বিভিন্ন ধরনের সেবা পাবেন গ্রাহকেরা।

বুধবার (০৩ জুন) অনলাইনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন পলক।

প্রতিমন্ত্রী বলেন, ইন্টার-অপারেবল ডিজিটাল ট্রানজেকশন সুবিধা চালু করতে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আইডিটিপি নামে আরেকটি প্লাটফর্ম গড়ে তোলার কাজ শুরু হয়েছে।  আর সফটওয়্যার ইন্টার-অপারেবল সুবিধার কারণে এখন সহজেই ডিজিটাল সেবা দেওয়া সম্ভব হচ্ছে।

তিনি আরও বলেন, সময়, অর্থ ও হয়রানি রোধ করে মানুষের কাছে সেবা পৌঁছে দিতে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের ডিজিটাল রূপান্তরের জন্য আইসিটি বিভাগ দুই হাজার ৮০০ সেবাকে চিহ্নিত করেছে।  ৬০০ সেবা ইতোমধ্যে ডিজিটাল হয়েছে।

‘১৫ বছর আগে বিল গেটস (মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা) বলেছিলেন ব্যাংকিং দরকার হবে, ব্যাংক নয়।  সেটিই এখন বাস্তব হতে শুরু করেছে,’ যোগ করেন প্রতিমন্ত্রী।

ভিডিও কনফারেন্সিংয়ে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান।

এছাড়া আইসিটি বিভাগ ও সোনালী ব্যাংক লিমিটেডের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

২ মিনিটেই সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট


ঢাকা/হাসান/জেডআর