ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

এনআরবিসি ব্যাংকে জাতীয় শোক দিবস পালন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০১, ১৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এনআরবিসি ব্যাংকে জাতীয় শোক দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডে।

শনিবার (১৫ আগস্ট) ব্যাংকের প্রধান কার্যালয়ে শোক সভায় মুখ্য আলোচক হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে যুক্ত হন একুশে পদকপ্রাপ্ত লেখক-গবেষক ও এনআরবিসি ব্যাংকের পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী।

বিশেষ আলোচক হিসেবে যুক্ত হন ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও ব্যাংকের পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরাছত আলী।
আলোচকবৃন্দ বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা করেন।

শোক সভায় ড. নুরুন নবী বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু আজীবন শোষিত মানুষের পক্ষে লড়াই করেছে। তার অপরিসীম ত্যাগ ও সংগ্রামের কারণেই স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ববোধ করি।’

তিনি বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবি জানান।

ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীনতা ও মানুষের অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে আমাদের অর্থনৈতিক মুক্তি জন্য কাজ করতে হবে। এ লক্ষ‌্যে দেশের কৃষি ও শিল্প প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় এনআরবিসি ব্যাংক কাজ করছে।’

শোক সভার আগে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমালের নেতৃত্বে ব্যাংকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এনআরবিসি সাংস্কৃতিক দল বঙ্গবন্ধুবিষয়ক সংগীত পরিবেশন করে।

শোক সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সব শহীদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়।

ঢাকা/এম এ রহমান/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়