RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

‘শেখ হাসিনা: দুর্গম পথের নির্ভীক যাত্রী’ স্মারকগ্রন্থ প্রকাশ

বিজনেস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:০০, ২৮ সেপ্টেম্বর ২০২০
‘শেখ হাসিনা: দুর্গম পথের নির্ভীক যাত্রী’ স্মারকগ্রন্থ প্রকাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে স্মারকগ্রন্থ ‘শেখ হাসিনা: দুর্গম পথের নির্ভীক যাত্রী’ প্রকাশিত হয়েছে। 

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়।

জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, গ্রন্থটির সম্পাদক এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং গ্রন্থটির নির্বাহী সম্পাদক ও ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকসহ অন্যরা গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।
সুলিখিত ৩৩২ পৃষ্ঠার গ্রন্থটি ২০টি অধ্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যার নিরন্তর সংগ্রামের তথ্যবহুল বিবরণ ও বহু দুর্লভ ছবি দিয়ে সাজানো হয়েছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিদ্যুৎ, কৃষি, মৎস্য, খাদ্য, শিক্ষা, তৈরি পোশাকশিল্পসহ ব্যবসা-বাণিজ্যের প্রতিটি ক্ষেত্রে সমৃদ্ধির পথে এগিয়ে চলার গল্প সাজানো আছে এতে। উল্লেখ করা আছে ভিশন ২০২১, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠন ২০৪১ ও ডেল্টা প্ল্যান ২১০০ নামে সবিশেষ কর্মসূচি নিয়েও। স্বপ্নের পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেলসহ মেগা প্রকল্পগুলোর বাংলাদেশের দৃশ্যপট বদলে দেওয়া বিস্ময়কর উন্নয়নের বিভিন্ন দিক আলোচিত হয়েছে গ্রন্থটিতে। 

গ্রন্থটির মূল্য রাখা হয়েছে ২,৫০০ টাকা। তবে http://nagadnews.com ওয়েবসাইটে চাইলে পাঠকরা ই-বুক হিসেবে এটি ফ্রি পড়তে পারবেন। 
এছাড়া অনলাইনে বই বিক্রি করে দেশের এমন আরও কয়েকটি জনপ্রিয় প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এটি দেওয়া আছে। সেখান থেকেও আগ্রহী পাঠক ডাউনলোড করে বইটি পড়তে পারবেন।

অনুষ্ঠানে প্রকাশক জয়ীতা প্রকাশনীর ইয়াসিন কবীর জয় ছাড়াও ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং ‘নগদ’-এর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়