ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নির্বিঘ্নে অফিস যাতায়াতে ডিএমপির সহায়তা চায় ডিএসই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৪ এপ্রিল ২০২১  
নির্বিঘ্নে অফিস যাতায়াতে ডিএমপির সহায়তা চায় ডিএসই

ফাইল ফটো

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন চলছে। লকডাউনে ব্যাংকের পাশাপাশি শেয়ারবাজারও সীমিত সময়ের জন্য চালু থাকবে। এ কারণে কর্মকর্তা-কর্মচারীরা যেন নিবিঘ্নে অফিসে যাতায়াত করতে পারে সেজন্য ঢাকা মেট্টোপলিটন পুলিশের সহায়তা চেয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)।

বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় ডিএমপি কমিশনার বরাবর ডিএসইর পক্ষ থেকে এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, চিঠির মাধ্যমে কোভিড-১৯ লকডাউন সময়কালে ডিএসইর প্রয়োজনীয় পরিসেবা নিশ্চিতকল্পে কর্মকর্তা-কর্মচারীরা অফিসে যাতায়াতের জন্য ডিএমপির অনুমতি ও সহায়তা চাওয়া হয়েছে।

ডিএমপিতে দেওয়া চিঠিতে ডিএসই থেকে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমন রোধকল্পে সরকার দেশব্যাপী ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে। আলোচ্য সময়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শেয়ারবাজারের কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) শেয়ার লেনদেন সংক্রান্ত পরিসেবা প্রদান করে। যা অত্যাবশ্যকীয় পরিসেবার আওতাভূক্ত। 

উক্ত পরিসেবা নিশ্চিত করতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ডিএসইর কর্মকর্তা কর্মচারীদের অফিসে উপস্থিত থাকতে হবে। অফিসে যাতায়াতের সময় তারা অফিস আইডি কার্ড বহন করেন। আর তা প্রয়োজনে রাস্তায় চলাচল বা অফিসের যাতায়াতের সময় কর্তৃপক্ষকে দেখানোর নির্দেশ প্রদান করা হয়েছে। তাই ডিএসইর কর্মকর্তা কর্মচারীদের অফিসে যাতায়াতের অনুমতি প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য ডিএমপি কমিশনারকে সহায়তা করার অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন চলবে বলে আগেই ঘোষণা করা হয়েছে।

ঢাকা/এনএফ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়