ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুঁজিবাজারে  অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৭ এপ্রিল ২০২১  
পুঁজিবাজারে  অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতন 

দেশের পুঁজিবাজারে টানা দুই দিন লেনদেন উন্নতি হলেও মঙ্গলবার (২৭ এপ্রিল) তা কমেছে। এদিন সব ধরনের সূচকে পতন হয়েছে। একই সঙ্গে দরপতন হয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট।

জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬৩ পয়েন্ট কমে ৫ হাজার ৪২২ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে ২ হাজার ৯২ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮২৪ কোটি ৩৬ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৫২ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৫৯টির, কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৭০ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ১৪ পয়েন্ট কমে ১ হাজার ১৯৫ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৯৬ পয়েন্ট কমে ৯ হাজার ৪৫২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৩০ প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৪৯টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৬১ লাখ টাকা।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ