Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

শেয়ারবাজারে সূচকে বড় উত্থান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ১৩ জুলাই ২০২১  
শেয়ারবাজারে সূচকে বড় উত্থান

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার (১৩ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইতে সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে। তবে লেনদেন কিছুটা কমেছে সিএসইতে। এ দিন উভয় শেয়ারবাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬৬.০১ পয়েন্টে। শরিয়া সূচক ৭.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৪.০৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৪.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৭৩.৭৫ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ৬৬৩ কোটি ৫১ লাখ টাকা, যা আগের দিনের চেয়ে ৬ কোটি ৩২ লাখ টাকা বেশি। এদিন লেনদেন শেষে ডিএসইতে মোট ৩৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ২১২টির, দর কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত আছে ৩২টির।

এদিকে, সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ১০৩.৮০ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৩২.৮০ পয়েন্টে। এছাড়া, সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭৮.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২১৯.২৮ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, দর কমেছে ১১২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

সিএসইতে ৫৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৫ কোটি টাকা কম।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়