Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

আজ ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ৪ আগস্ট ২০২১   আপডেট: ১৫:০৬, ৪ আগস্ট ২০২১
আজ ব্যাংক ও পুঁজিবাজার বন্ধ 

করোনা সংক্রামণ রোধে সরকার ঘোষিত বিধিনিষেধ চলছে। এ সময়ে ব্যাংকিং কার্যক্রম সীমিত পরিসরে চলছে। ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেনও চলছে সীমিত পরিসরে। তবে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, আজ (৪ আগস্ট) লেনদেনসহ ব্যাংকের সব কার্যক্রম বন্ধ রয়েছে। ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকায় বুধবার বন্ধ থাকছে দেশের উভয় শেয়ারবাজার।

গত ২৮ জুলাই জারি করা কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ১ ও ৪ আগস্ট রোববার ও বুধবার সব ব্যাংক বন্ধ থাকবে। আগামীকাল ৫ আগস্ট ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলবে।

তাছাড়া গত ১৩ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অব-সাইট সুপারভিশন থেকে জারি করা নির্দেশনার অন্যান্য বিষয় অপরিবর্তিত থাকবে।

ওই নির্দেশনায় বলা হয়েছে, মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে পরিপালনপূর্বক সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয়ের অত্যাবশ্যকীয় বিভাগসমূহসহ ব্যাংক স্বীয় বিবেচনায় প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে পারবে।

এদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিএসইসি জানিয়েছে, সরকার ঘোষিত চলমান কঠোর লকডাউনের মধ্যে সীমিত পরিসরে শেয়ারবাজারে লেনদেনের সময়সীমা বাড়ছে। নতুন সময়সীমা অনুযায়ী ২, ৩ ও ৫ আগস্ট সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন চলবে। আর ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকায় শেয়ারবাজারের লেনদেন বন্ধ থাকবে।

ঢাকা/এনটি/এনএফ/ইভা 

সর্বশেষ