Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

পদত্যাগ করলেন সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২১ সেপ্টেম্বর ২০২১  
পদত্যাগ করলেন সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের (এসবিএসি) চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন। ব্যাংকটির পর্ষদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্র জমা দিলেও নতুন চেয়ারম্যান নির্বাচন হবে আগামী বার্ষিক সাধারণ সভায়।

ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ্ উদ্দীন আহমেদ জনান, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে চেয়ারম্যান পদ থেকে আমজাদ হোসেন পদত্যাগপত্র জমা দিয়েছেন। আইন অনুযায়ী এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবে পর্ষদ। তার স্থলে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টানা নয় বছর আমজাদ হোসেন ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে ঋণ কেলেঙ্কারীসহ নানা অনিয়ম-দুর্নীতি অভিযোগ ওঠে। এসব কারণে তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা আরোপ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাছাড়া, ২৫০ কোটি টাকা শুল্ক ফাঁকির অভিযোগে এরই মধ্যে তার মালিকানাধীন লকপুর গ্রুপের চারটি প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে মোংলা কাস্টম হাউজ।

ব্যাংকটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, চেয়ারম্যান আমজাদ হোসেনের বিরুদ্ধে নানা অভিযোগের কারণে ব্যাংকটির সুনাম ক্ষুণ্ন হয়েছে। এ কারণে অন্যান্য পরিচালকরাও ক্ষুব্ধ। নানামুখি চাপের কারণে বার্ষিক সাধারণ সভা (এজিএম) সামনে রেখে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ব্যাংকটির পর্ষদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আগামী অক্টোবর মাসে ব্যাংকটির এজিএম অনুষ্ঠিত হবে। এজিএম এর মাধ্যমে ব্যাংকটির নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে।

উল্লেখ্য, চলতি বছর সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়