Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

বাডাসকে পিসিআর ল‌্যাব দিলো বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ২৫ সেপ্টেম্বর ২০২১  
বাডাসকে পিসিআর ল‌্যাব দিলো বিজিএমইএ

গাজীপুরে পোশাক শ্রমিকদের করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ডায়াবেটিকস অ্যাসোসিয়েশনকে (বাডাস) পিসিআর ল্যাব দিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তারিকারক সমিতি (বিজিএমইএ)।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিজিএমইএ’র গুলশানস্থ পিআর অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে বিজিএমইএ বাডাস প্রতিনিধিদের হাতে অনুদান হস্তান্তর করেছে।

এসময় বিজিএমইএ ও বাডাস এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এতে বিজিএমইএ’র পক্ষে সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) এবং বাডাস-এর পক্ষে জাতীয় অধ্যাপক ও বাডাস-এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান স্বাক্ষর করেন।

ড. এ কে আজাদ খান বলেন, ‘বিজিএমইএ’র সহযোগিতা ছাড়া এই ল্যাব স্থাপন করা সম্ভব হতো না। ভবিষ্যতে বাডাস বিজিএমইএ’র সঙ্গে যৌথ উদ্যোগে ব্যাপক পরিসরে স্বাস্থ্য সেবা বিষয়ে আরো প্রকল্প গ্রহণ করবে।’

এস এম মান্নান (কচি) বলেন, ‘বাডাস এর মতো বড় একটি সেবাধর্মী প্রতিষ্ঠান পাশে থাকার জন্যই বিজিএমইএ পিসিআর ল্যাব স্থাপন করে শ্রমিকদেরকে সেবা দিতে সক্ষম হয়েছে। এজন্য তিনি বাডাস’কে ধন্যবাদ জানান।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক এম এ রহিম (ফিরোজ), পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক মো. খসরু চৌধুরী, পরিচালক রাজীব চৌধুরী, সাবেক সহ-সভাপতি মো. মশিউল আজম (সজল), বিউএফটি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সিদ্দীক এবং বাডাস’র সদস্য ন্যাশনাল কাউন্সিল এ মতিন চৌধুরী, বাডাস-বিজিএমইএ কোভিড-১৯ ডায়াগনষ্টিক প্রকল্পের পরিচালক ও রেজিষ্ট্রার বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সাইন্সেস প্রফেসর ডা. জাহিদ হাসান।

ঢাকা/শিশির/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়