ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৬ ১৪২৮ ||  ১৫ জমাদিউস সানি ১৪৪৩

নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে ওয়ালটনের নতুন বিভাগ

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ৫ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:১৫, ৫ ডিসেম্বর ২০২১
নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে ওয়ালটনের নতুন বিভাগ

বেলুন উড়িয়ে ইএইচএস বিভাগের উদ্বোধন করেন ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা 

২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম সেরা গ্লোবাল ব্র্যান্ড হয়ে ওঠার লক্ষ্য হাতে নিয়েছে ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এরই অংশ হিসেবে নতুন একটি বিভাগ চালু করলো ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। নবগঠিত এই বিভাগের নাম দেওয়া হয়েছে এনভায়রনমেন্ট, হেলথ অ‌্যান্ড সেইফটি (ইএইচএস)। কারখানায় সব ধরনের কমপ্লায়েন্স ব্যবস্থাপনা নিশ্চিতসহ বিভিন্ন রকম পরিকল্পনার উন্নয়ন ও বাস্তবায়ন করবে এই বিভাগ।

সম্প্রতি গাজীপুরে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে বেলুন উড়িয়ে বিভাগটির উদ্বোধন করেন প্রতিষ্ঠানের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আলমগীর আলম সরকার। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ইউসুফ আলী, কর্নেল (অবঃ) শাহাদাত আলম, ইয়াসির আল ইমরান ও মহসিন সরদার, এক্সিকিউটিভ ডিরেক্টর শাহজালাল হোসেন লিমন, তানভীর আঞ্জুম ও ইএইচএস বিভাগের প্রধান লিটন মোল্লা প্রমুখ।

নতুন এই বিভাগকে সামনে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেন আলমগীর আলম সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বৈশ্বিক প্রতিযোগিতামূলক বাজারে আমাদের টিকে থাকতে হবে। এই বৈশ্বিক প্রতিযোগিতায় টিকতে কর্মক্ষেত্রে স্বাস্থ্য, নিরাপত্তা ও পরিবেশগত বিষয়গুলোর ওপর সর্বোচ্চ গুরুত্বারোপ করতে বদ্ধপরিকর ওয়ালটন। সেরা গ্লোবাল ব্র্যান্ড হয়ে ওঠার লক্ষ্য পূরণে স্বাস্থ্য, নিরাপত্তা ও পরিবেশগত উন্নয়নের কোনো বিকল্প নেই। আমাদের প্রত্যাশা নবগঠিত এই বিভাগ আমাদের টার্গেটে পৌঁছাতে সাহায্য করবে।

উল্লেখ্য, ইএইচএস বিভাগের উদ্যোগে কারখানায় বর্তমানে দুটি ক্যাম্পেইন চলছে। একটি ‘গোল জিরো’। অন্যটি ‘সেইফটি স্টার্টস উইদ মি’। এসব ক্যাম্পেইনের লক্ষ‌্য সবার নিরাপত্তা নিশ্চিত করা, সচেতনতা ও দায়িত্ববোধের মাধ্যমে দুর্ঘটনা প্রতিরোধ করা, যথাযথ ব্যবহারের মাধ্যমে শক্তির অপচয় রোধ নিশ্চিত করা, পরিবেশ রক্ষা এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করা ইত্যাদি।

ঢাকা/মাহফুজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়