ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রাইট স্কিলসের উপহার পেয়ে আপ্লুত ইন্টারভিউয়ে বাদ পড়া প্রার্থীরা

ডেস্ক নিউজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ২০ মে ২০২২   আপডেট: ২০:২৬, ২০ মে ২০২২
ব্রাইট স্কিলসের উপহার পেয়ে আপ্লুত ইন্টারভিউয়ে বাদ পড়া প্রার্থীরা

যেকোনো প্রতিষ্ঠানে চাকরি প্রার্থীদের ইন্টারভিউ দিয়েই চাকরিতে প্রবেশ করতে হয়। সেটাই নিয়ম। দক্ষরা চাকরি পাবেন, বাকিরা হয়তো আবার নতুন করে চেষ্টা করবেন। এটাই হয়ে আসছে। এখানে চাকরিদাতা প্রতিষ্ঠানের কোনো দায় থাকে না। 

তবে সম্প্রতি ইন্টারভিউয়ে বাদ পড়া প্রার্থীদের উপহার পাঠিয়ে অনন‌্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্রাইট স্কিলস নামে একটি ই-লার্নিং প্রতিষ্ঠান।

সম্প্রতি প্রতিষ্ঠানটিতে কয়েকশ’ প্রার্থী ইন্টারভিউ দেন। প্রতিষ্ঠানটিতে যারা চাকরি পাননি, তারা যেন হতাশ না হন সে বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাদের সবাইকে বিশেষ উপহার দেওয়া হয়েছে। উপহার হিসেবে তাদের নিজ নিজ যোগ্যতা ও দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হয় এমন বিভিন্ন কোর্স বিনামূল্যে প্রদান করা হয়েছে। ব্রাইট স্কিলসেই তারা নিজেদের দক্ষতা বাড়াতে পারবেন, তাও আবার বিনামূল্যে। 

এদিকে ওই প্রতিষ্ঠান থেকে বিষয়টি জানিয়ে এসএমএস করা হয় প্রার্থীদের মোবাইলে। কেউ কেউ তা সামাজিক যোগাযোগ মাধ‌্যম ফেসবুকে শেয়ার করেন। এ ঘটনায় নেটিজেনদের প্রশংসা পায় প্রতিষ্ঠানটি। 

উল্লেখ‌্য, ২০২২ সালের শুরুতে যাত্রা শুরু করে ব্রাইট স্কিলস। ইতোমধ্যেই প্রায় সতেরো হাজার শিক্ষার্থী প্রতিষ্ঠানটির বিভিন্ন প্রোগ্রামের আওতায় এসেছেন। এতে শিক্ষার্থীরা ফ্রিল‌্যান্সিং থেকে শুরু করে নিজেদের দক্ষতা বাড়ানোর মাধ‌্যমে ওয়েজ আর্নিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

ঢাকা/ইকাস

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়